নবীগঞ্জে বাসের চাপায় ১০ বছরের শিশুর মৃত্যু, যান চলাচল বন্ধ

মতিউর রহমান মুন্না, নবীগঞ্জ থেকে-  ঢাকা সিলেট মহসড়কের হবিগঞ্জের নবীগঞ্জের আউশকান্দি এলাকায় রাস্তা পারাপারের সময় দ্রুতগামী মিতালি পরিবহনের চাপায় আকাশ আহমেদ (১০) নামের এক শিশু মারা গেছে। বুধবার বিকেল সাড়ে ৩টার দিকে এ দূর্ঘটনাটি ঘটে।

গাড়ি চাপায় নিহত শিশু আকাশ কিশোরগঞ্জ জেলার অষ্টগ্রাম এলাকার ভাঙ্গাড়ী ব্যবসায়ী আয়াত আলীর পুত্র। এ ঘটনায় স্থানীয় বিক্ষোব্দ জনতা ১ ঘন্টায় সময় মহসড়কে যান চলাচল বন্ধ করে রাখে। এক পর্যায়ে উপজেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট আলমগীর চৌধুরী ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি স্বাভাবিক করেন।

hhস্থানীয় সূত্রে জানা যায়, ঢাকা সিলেট মহসড়ক ঘেষা নবীগঞ্জ উপজেলার আউশকান্দি এলাকার পেষ্ট্রল পাম্পের নিকটে দীর্ঘ দিন ধরে ভাঙ্গাড়ীর ব্যবসা করে আসছিলেন কিশোরগঞ্জ জেলার অষ্টগ্রাম এলাকার ভাঙ্গাড়ী ব্যবসায়ী আয়াত আলী। কিন্তু স্ত্রী ও সন্তানরা তার নিজ বাড়ীতে থাকতো। তারা মাঝে মধ্যে বেড়াতে আসতো নবীগঞ্জের আউশকান্দিতে। অন্যান্য দিনের মতো গত ২১ শে ফেব্রুয়ারী মঙ্গলবার সকালে বেড়াতে আসেন ভাঙ্গাড়ী ব্যবসায়ী আয়াত আলীর স্ত্রী ও ১০ বছর বয়সী শিশু আকাশ এবং রাত্রী যাপন করে।

গতকাল বুধবার সকালে বিস্কুট কেনার জন্য দোকানের উদ্যোশে রউনা হয় শিশু আকাশ। মহসড়কের অপরদিকের দোকানে যাওয়ার সময় তাকে চাপা দেয় সিলেট থেকে ছেড়ে আসা মিতালি পরিবহনের একটি বাস। এতে ঘটনাস্থলেই মারা যায় শিশু আকাশ। ঘাতক বাসটি দ্রুতগতিতে পালিয়ে যাওয়ায় আটক করা যায়নি।

খবর পেয়ে শেরপুর হাইওয়ে পুলিশ লাশটি উদ্ধার করে। এ সময় প্রায় ১ ঘন্টা সময় মহা সড়কে যান চলাচল বন্ধ করে রাখেন স্থানীয় বিক্ষোব্দ জনতা। খবর পেয়ে উপজেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট আলমগীর চৌধুরী ঘটনাস্থলে গিয়ে স্থানীয়দের সহায়তায় পরিস্থিতি স্বাভাবিক করেন।