ধরা পড়লো ৩ লাখ ৬০ হাজার টাকার একটি মাছ!

news_picture_43100_fish-2


চিত্র বিচিত্র ডেস্কঃ

দিঘায় ওঠে পড়লো বিশাল আকৃতির একটি মাছ। এ মাছ দেখে সবাই হতবাক। দরাদরি করে মাছ কেনার অভ্যাস থাকলেও এবার কি করবে বাঙালি। তারপরও এত টাকা দাম দিয়ে কেউ মাছ কিনলে অবাক হতেই হয়। কে কিনলেন ৩০ কেজির এই মাছ? কেনই বা কিনলেন?

এই মাছের দাম শুনলে অবােই হবেন। বাঙালির কাছে মাছ খুবই প্রিয় বস্তু কিন্তু তা বাদ দিয়ে এই বিশেষ প্রাণীটি আরো নানা উপকারে লাগে। বিভিন্ন ধরনের সামুদ্রিক মাছের তেল থেকে তৈর হয় নানা ধরনের সাপ্লিমেন্টস ও ওষুধ। এমন খবর দিয়েছে এবেলা।

তেমনই এক ধরনের মাছ হল তেলিয়া ভোলা। দিঘায় এ মাছটি স্থানীয়দের কাছে খচ্চর মাছ নামেই পরিচিত। এ মাছটির দাম সাধারণ মাছের থেকে অনেকটাই বেশি। কারণ এ মাছের পটকা থেকে তৈরি হয় ক্যাপসুলের খোল। মাছের চাহিদা তাই শুধু এদেশে নয়, বিদেশের বাজারেও।

আজ বুধবার দিঘায় এমনই একটি মাছ ৩ লাখ ৬০ হাজার টাকা দিয়ে কিনেছেন রানাঘাটের ব্যবসায়ী আনন্দ বর্মন। দিঘা মোহনার আড়তদার নবকুমার পয়ড়্যার কাছ থেকে মাছটি কিনেছেন তিনি। ত্রিশ কেজি ওজনের মাছটির কিলো প্রতি দর উঠেছিল ১২ হাজার টাকা।

এত বিপুল পরিমাণ টাকা দিয়ে মাছটি কিনে তিনি সেটি কোনও নামি ওষুধ প্রস্তুতকারক কোম্পানিকে আরো চড়া দামে বিক্রি করবেন কিনা, তা অবশ্য এখনই ঠিক বলা যাচ্ছে না।