টানা চার জয়ের পর শেষ পর্যন্ত ভালেন্সিয়ার কাছেই ডুবলো রিয়ালের তরী

স্পোর্টস আপডেট ডেস্ক – লা লিগার মৌসুমজুড়ে খুঁড়িয়ে চলা ভালেন্সিয়ার কাছেই শেষ পর্যন্ত ডুবতে হলো তারকাখচিত রিয়াল মাদ্রিদকে। টানা চার জয়ের পর হারের দেখা পেলো জিনেদিন জিদানের শিষ্যরা। লা লিগার শিরোপা লড়াইয়ে বার্সেলোনার সঙ্গে ব্যবধান বাড়ানোর লক্ষ্য নিয়ে মাঠে নেমে উল্টো হেরে বসেছে রিয়াল মাদ্রিদ।

বুধবার রাতে প্রতিপক্ষের মাঠে ২-১ গোলে হারে ক্রিস্তিয়ানো রোনালদো-করিম বেনজেমারা। ম্যাচের শুরুতেই রিয়ালকে হতভম্ভ করে দেয় ভালেন্সিয়া। ম্যাচের চতুর্থ মিনিটে সিমোনে জাজা অসাধারণ এক গোলে ১-০ তে এগিয়ে যায় ভালেন্সিয়া। পাঁচ মিনিটের ব্যবধানে ফাবিয়ান ওরেয়ানার নৈপুণ্যে নবম মিনিটে ব্যবধান দ্বিগুণ করে পঞ্চদশ স্থানে থেকে খেলতে নামা দলটি।

গোলটির উৎস জাজা। পাল্টা আক্রমণে তার আড়াআড়ি পাস পেয়ে নানি কিছুটা এগিয়ে ডান দিকে কোনাকুনি বল বাড়ান। আর ডি বক্সের ঠিক বাইরে থেকে বল ধরে ভিতরে ঢুকে গোলরক্ষক কেইলর নাভাসকে পরাস্ত চিলির ফরোয়ার্ড ওরেয়ানা।

reyal

বিরতির ঠিক আগে কাঙ্ক্ষিত গোলের দেখা পায় রিয়াল। বাঁ-দিক দিয়ে মার্সেলোর ক্রসে ১২ গজ দূর থেকে দারুণ হেডে ব্যবধান কমান রোনালদো। এবারের লিগে পর্তুগিজ ফরোয়ার্ডের এটা পঞ্চদশ গোল।

বিরতির পর একের পর এক আক্রমণ করেও আর কোন গোলের দেখা পায় নাই পয়েন্ট টেবিলে শীর্ষে থাকা দলটি। উল্টো ৬৭তম মিনিটে রাফায়েল ভারানের ভুলে উল্টো গোল খেতে বসেছিল অতিথিরা। অনেকটা এগিয়ে এসে সে যাত্রায় দলকে বাঁচান নাভাস।

উল্লেখ্য, এখানে হারলেও রিয়ালের অবস্থানের কোনো পরিবর্তন হচ্ছে না। ২২ ম্যাচে তাদের পয়েন্ট ৫২। ১ পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে থাকা বার্সেলোনা খেলেছে এক ম্যাচ বেশি।