দীর্ঘ দিন পর আবারো অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে ব্রাজিল

স্পোর্টস আপডেট ডেস্ক – কনফেডারেশন্স কাপের প্রস্তুতি হিসেবে অস্ট্রেলিয়ার বিপক্ষে জুনে মেলবোর্নে অনুশীলন ম্যাচ খেলবে ব্রাজিল। আয়োজক সূত্রে এই তথ্য নিশ্চিত করা হয়েছে।

আগামী ১৩ জুন মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে অনুষ্ঠিতব্য ম্যাচটির মাধ্যমে ১৯৯৯ সালে সিডনিতে ২-০ গোলের জয় ও মেলবোর্নে ২-২ গোলের ড্রয়ের পরে এই প্রথম অস্ট্রেলিয়ায় খেলতে যাচ্ছে ব্রাজিল।

এই ম্যাচটির চারদিন পরেই মেলবোর্নে দক্ষিণ আমেরিকার চির প্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনার মুখোমুখি হবে সেলেসাওরা। আগামী ১৭ জুন থেকে ২ জুলাই পর্যন্ত রাশিয়ায় অনুষ্ঠিতব্য কনফেডারেশন্স কাপে সকারুজদের প্রতিপক্ষ জার্মানী, চিলি ও ক্যামেরুন।

Brazil vs Australia

ব্রাজিল-অস্ট্রেলিয়া সবশেষ মুখোমুখি হয়েছিল ২০১৩ সালে। ব্রাসিলিয়ায় সেই প্রীতি ম্যাচে সকারুদের ৬-০ গোলে বিধ্বস্ত করেছিল সেলেসাওরা। এখন পর্যন্ত দুই দলের সাত ম্যাচের পাঁচটিই জিতেছে ব্রাজিল। ব্রাজিলের বিপক্ষে অস্ট্রেলিয়ার একমাত্র জয় ২০০১ কনফেডারেশন কাপে।

১৯৮৮ সালের বিসেনটেনারি গোল্ড কাপের পর এই প্রথম মেলবোর্নে খেলতে যাচ্ছে ব্রাজিল। শোনা যাচ্ছে, পূর্ণ শক্তির দল নিয়েই অস্ট্রেলিয়া যাবে ব্রাজিল। অস্ট্রেলিয়া ম্যাচের চারদিন পর ব্রাজিল-আর্জেন্টিনা ম্যাচে তাই বার্সেলোনার দুই বন্ধু লিওনেল মেসি ও নেইমারের দ্বৈরথ দেখা যেতে পারে।