হত্যা ও চোরাচালান বন্ধে জামালপুর সিমান্তে বিজিবি-বিএসএফের পতাকা বৈঠক

আবদুল লতিফ লায়ন, জামালপুর প্রতিনিধি-  সিমান্তে হত্যা, বন্যহাতির আক্রমন প্রতিরোধ, ভারতীয় গরু ও মাদকদ্রব্য পাচার এবং চোরাচালান বন্ধে দু’দেশের সিমান্ত রক্ষীর মাঝে পতাকা বৈঠক হয়েছে।

বৃহস্পতিবার বিকালে বিজিবি’র জামালপুরের কামালপুরে নোম্যান্সল্যান্ডে অনুষ্ঠিত পতাকা বৈঠকে বাংলাদেশের প্রতিনিধি দলের নের্তৃত্বদেন ৩৫ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল মোহাম্মদ আতিকুর রহমান ও ভারতের প্রতিনিধি দলের নের্তৃত্বদেন ২৬ ব্যাটালিয়নের কমান্ডিং অফিসার শ্রী বিশাল রানী।

jamalpur_newsএসময় বিজিবির প্রতিনিধি দলের উপস্থিত ছিলেন ৩৫ বর্ডার গার্ড ব্যাটালিয়নের উপ-অধিনায়ক মেজর মোহাম্মদ আমিনুল ইসলাম, বাগারচর বিওপি’র কোম্পানি কমান্ডার সুবেদার মুর্শেদ আলম ও কামালপুর বিওপি’র কোম্পানি কমান্ডার নায়ক সুবেদার আমিনুল ইসলাম।

এদিকে বিএসএফের প্রতিনিধি দলে স্টাফ অফিসার শ্রী আর এস বেনকটি, কোম্পানী কমান্ডার শ্রী অৎয় কুমার চেšধুরী ও কোম্পানি কমান্ডার শ্রী প্রকাশ চন্দ্র জগী উপস্থিত ছিলেন।

পতাকা বৈঠকে উভয় দেশের সিমান্তে টহল জোরদার করে শান্তি শৃংখলা বজায় রাখতে অবিলম্বে সিমান্তে হত্যা, বন্যহাতি আক্রমন প্রতিরোধ এবং মাদকদ্রব্য পাচার ও চোরাচালান বন্ধ নিয়ে দু’দেশের প্রতিনিধিদের মধ্যে ফলপ্রসু আলোচনা হয়।

গরু পাচারের নতুন পথ জামালপুর সিমান্তে পাচারকারীদের তৎপরতা রোধে বিশেষ নজর দেওয়ার আহবান জানান উভয় দেশের প্রতিনিধিরা।