পাবনায় ২৫ ভরি স্বর্ণালংকার ও নগদ চুরি করে লাপাত্তা হবার অভিযোগ তিন শ্রমিকের বিরুদ্ধে !

আব্দুল লতিফ রঞ্জু , পাবনা প্রতিনিধি, সময়ের কণ্ঠস্বর: পাবনা শহরের সোনপট্রি এলাকার ‘শাহজালাল চেইনঘর’ নামের এক জুয়েলারী ব্যবসায়ীর দোকান থেকে প্রায় ২৫ ভরি স্বর্ণালংকার ও নগদ ২ লাখ ৭৮ হাজার টাকা চুরির ঘটনা ঘটেছে।

বুধবার দিবাগত গভীর রাতে এই চুরি সংঘটিত হয়। এ ঘটনার পর থেকে ওই দোকানের তিন শ্রমিক লাপাত্তা রয়েছেন। ধারণা করা হচ্ছে তারাই এ চুরির সাথে জড়িত।

জেলা জুয়েলারী মালিক সমিতির সাধারণ সম্পাদক ও ‘শাহজালাল চেইনঘর’র মালিক আমজাদ হোসেন জানান, সোনপট্রি এলাকার বিভিন্ন জুয়েলারী ব্যবসায়ী অত্যাধুনিক মেশিনে চেইন তৈরি করতে ‘শাহজালাল চেইনঘরে’ প্রায় ২৫ ভরি সোনা জমা দেন। এরপর মেশিন নষ্ট হয়েছে এই অজুহাত দেখিয়ে বুধবার রাতের আধাঁরে স্বর্ণালংকার ও নগদ ২ লাখ ৭৮ হাজার টাকা চুরি করে পালিয়ে যায় কারখানার তিন শ্রমিক।

lapattaক্ষতিগ্রস্থ ব্যবসায়ীরা জানান, ‘শাহজালাল চেইনঘরে’ তিন বছর যাবত কর্মচারী হিসেবে কাজ করার মধ্যে দিয়ে বিশ্বস্ততা অর্জন করেন তিন শ্রমিক। তাদের বাড়ি সবার কুমিল্লা জেলায়। এরা হলেন- শাহদাত হোসেন লিটন (৪৫), রিপন হোসেন (৪৪) ও রুবেল উদ্দিন (৩৬)। চুরির ঘটনার পর থেকে তাদের কোন সন্ধান মিলছে না। ধারণা করা হচ্ছে-লাপাত্তা হওয়া তিন শ্রমিকই চুরির ঘটনার সাথে জড়িত।

এ ব্যাপারে পাবনা সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুর রাজ্জাক জানান, চুরির ঘটনায় জেলা জুয়েলারী মালিক সমিতির সাধারণ সম্পাদক ও ‘শাহজালাল চেইনঘর’র মালিক আমজাদ হোসেন বাদি হয়ে বৃহস্পতিবার দুপুরে একটি লিখিত অভিযোগ দিয়েছেন। বিষয়টি তদন্তপূর্বক আমরা আইনগত ব্যবস্থা গ্রহণ করবো।