শৈলকুপায় আওয়ামীলীগের দু-গ্র“পের সংঘর্ষ: পুলিশসহ আহত ৩

আরাফাতুজ্জামান, ঝিনাইদহ প্রতিনিধি, সময়ের কণ্ঠস্বর :  আধিপত্য বিস্তার নিয়ে ঝিনাইদহের শৈলকুপায় আওয়ামীলীগের দু-গ্র“পের সংঘর্ষে ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার বিকালে পৌর এলাকার ঋষিপাড়ায় পৌর স্বেচ্ছাসেবকলীগের সহ সভাপতি রেজাউল ও পৌর ছাত্রলীগের সাধারন সম্পাদক আবু কালামকে কুপিয়ে আহত করার ঘটনায় সন্ধ্যায় এ সংঘর্ষে ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানায় দীর্ঘদিন যাবত পৌর এলাকার আধিপত্য বিস্তার নিয়ে পৌর আ’লীগের সভাপতি মেয়র কাজী আশরাফুল আজম ও উপজেলা আ’লীগের সাবেক প্রচার সম্পাদক তৈয়বুর রহমানের দ্বন্দ চলে আসছে। এ ঘটনায় বৃহস্পতিবার বিকালে পৌর এলাকার ঋষিপাড়ায় মেয়র আশরাফুল আজমের কর্মী সমর্থকেরা তৈয়বুর রহমান সমর্থক পৌর স্বেচ্ছাসেবকলীগের সহ সভাপতি রেজাউল ও পৌর ছাত্রলীগের সাধারন সম্পাদক কালামকে কুপিয়ে আহত করে।

soilkupaএরই সূত্র ধরে সন্ধ্যায় উভয় গ্র“পের কর্মী সমর্থকেরা দেশীয় অস্ত্র নিয়ে বাজার এলাকার চৌরাস্তা ও পৌর ভবন এলাকায় সংঘর্ষে জড়িয়ে পড়লে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে ২ রাউন্ড টিয়ারসেল নিক্ষেপ ও লাঠিচার্জ করে। এসয় এস আই মাহমুদ আহত হয়।তাকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। এছাড়া আহত রেজাউল ও কালামকে ঝিনাইদহ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। পরে রেজাউলের অবস্থার অবনতি হলে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

শৈলকুপা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তরিকুল ইসলাম জানান, স্বেচ্ছাসেবকলীগ ও ছাত্রলীগের দুই নেতাকে কুপিয়ে আহত করার ঘটনায় আওয়ামীলীগের দুই গ্র“প সংঘর্ষে প্রস্তুতি নেয়। পুলিশ ২ রাউন্ড টিয়ারসেল নিক্ষেপ করে ও লাঠিচার্জ করে পরিস্থিতি নিয়ন্ত্রনে নিয়ে আসে। পৌর ভবন থেকে দেশীয় অস্ত্র ঢাল ভেলা উদ্ধার করা হয়েছে।