আজ ২৪ ফেব্রুয়ারি শুক্রবার ২০১৭। রাশিফলের পূর্বাভাসে যেমন কাটতে পারে আপনার আজকের দিনটি—-

rashifol-2-2-1-9-3রাশিফল ডেস্ক:

মেষ (মার্চ ২১-এপ্রিল ১৯) : আগের রাতের চিন্তা আজ আপনাকে খুব ভাবিয়ে তুলবে। তবে দিনের শেষে মিলবে প্রশান্তি। নতুন বন্ধুর সঙ্গে পরিচয়ে করে ফেলেছেন দারুণ মুগ্ধ। আর এই বন্ধুর অতিভক্তি আপনাকে বিরক্ত করে তুলতে পারে। একটু দুরত্ব বজায় রেখে চলাই শ্রেয়। পারিবারিক দ্বন্দ্বের সম্ভাবনা রয়েছে। মেজাজ ঠাণ্ডা রাখুন যাতে হঠাৎই রেগে যেতে না হয়। আজকের বিনিয়োগ লাভজনক। প্রিয় মানুষের সঙ্গে সময় কাটানোর সুযোগ পাবেন। বেকারদের কেউ অর্থের সংস্থান করতে পারবে। যা দিয়ে আত্মকর্মসংস্থানের ব্যবস্থা হবে।

বৃষ (এপ্রিল ২০-মে ২০) : দিন শুরু হবে কাজের মধ্য দিয়ে জরুরি কোনো কাজে বের হয়ে যেতে হবে সকালের আলো ওঠার আগেই। কাজের সফলতা আনার জন্য আপনার রয়েছে যথেষ্ট মনোবল আর কর্মদক্ষতা। তাই কোনো চিন্তা নয় ভাই বৃষ। আর্থিক অনটন দূর হবে দুয়েক দিনের মধ্যেই। প্রতিবেশির সাহায্যের হাত পাবেন। প্রেমে ইতিবাচক সাড়া পাবেন। চাকরি বদলের সুযোগ আসতে পারে। তবে বর্তমান চাকরির অবস্থা বিবেচনা করেই সিদ্ধান্ত নেয়া উচিৎ।

মিথুন (মে ২১-জুন ২০) : এরকম একটা দিন হয়তো আপনি চেয়েছিলেন। অনেকদিন পর আজকের সকালটা আপনার কাছে একটু অন্যরকম লাগবে। বিশেষ কারণ হিসেবে কাজ করতে পারে কারো আগমন বা রান্নার লোক পরিবর্তন। নাস্তার টেবিলেই চলে আসবে আকাঙ্ক্ষার সুখবর। যার জন্য এতোদিনের অপেক্ষা। কর্মক্ষেত্রে সুবাতাস বইবে। দূরযাত্রায় সাবধানতা অবলম্বন আবশ্যক। বেকারদের কারো চাকরি প্রাপ্তি বাবদ মিষ্টি কিনতে হতে পারে। সঙ্গীর সঙ্গে সম্পর্কের উন্নতি হবে।

কর্কট (জুন ২১-জুলাই ২২) : সকাল বেলা ঘুম থেকে উঠেই ভালো করে প্রস্তুতি নিয়ে নিন। ওহে মশাই আপনাকে আজ একটি নিমন্ত্রণে যেতে হবে। সেটি তো ভুলেই যেতে বসেছেন। তাই আর দেরি না করে সকাল সকাল রেডি হয়ে নিন। সামান্য ভুল বোঝাবুঝির জন্য বন্ধুর সঙ্গে সম্পর্কে ফাটল ধরতে পারে। বিকেলের মধ্যে একটি সুখবর আসতে পারে ফোন কলের মাধ্যমে। আজ কর্কট রাশির জাতক জাতিকার কেউ উচ্চ শিক্ষায় ভূষিত হতে পারে।

সিংহ (জুলাই ২৩- আগস্ট ২২) : সম্পর্কের উন্নতি হবে প্রতিবেশির কারো সঙ্গে। ভুল বোঝাবুঝির অবসান হবে প্রিয় মানুষের সঙ্গে। বাড়িতে ছোট ভাই-বোনের বিয়ের তোড়জোড় শুরু হতে পারে। বন্ধুদের কারো রোগমুক্তিতে খোসমেজাজে থাকতে পারেন। কর্মক্ষেত্রে সক্রিয় ভূমিকা পালনে প্রশংসা পাবেন। অর্থভাগ্য মন্দ। এই পরিস্থিতিতে কেউ আবার টাকা ধার চাইতে পারে। বেকারদের আর্থিক অবস্থা আর ও করুণ হবে।

কন্যা (আগস্ট ২৩-সেপ্টেম্বর ২২) : এমনিতেই বিপরীত রাশির প্রতি আপনার একটু দুর্বলতা কাজ করে। তার উপর আপনার রোমান্টিকতা ঘায়েল করে ফেলেছে নবপরিচিত কাউকে। এখন সামলান! যাই হোক ব্যপার না। আপনার বর্তমান সঙ্গীর সঙ্গে আলোচনা করে বিষয়টি সমাধান করে ফেলুন। কর্মক্ষেত্রে চলতে পারেন নির্ভার হয়ে। আপাতত কোনো সমস্যা দেখা যাচ্ছে না। বেকারদের কেউ প্রিয় মানুষের সঙ্গে দুরে কোথাও বেড়াতে যাওয়ার সুযোগ পেয়ে যাবেন।

তুলা (সেপ্টেম্বর ২৩-অক্টোবর ২২) : আপনি শারীরিকভাবে ননীর পুতুল, কিন্তু মেজাজে বেশ কঠোর। মশাই আজ সন্ধ্যায় একটু বাসায় থাকার চেষ্টা করুন। তাই দিনের বেলায় যেখানেই যান না কেন, চেষ্টা থাকবে বিকালের মধ্যেই বাসায় ফেরা। ঝামেলা এড়াতে সাবধান থাকায় তো ভালো। কি বলেন? ধার দেওয়া অর্থ ফেরত পাবেন দুপুরের মধ্যে। প্রেমে বাজবে ধুম্মা-চলে টাইপের গান। এক কথায় দিনটা বেশ ভালোই যাবে।

বৃশ্চিক (অক্টোবর ২৩-নভেম্বর ২১) : কীসে কীবা যায় আসে অফুরন্ত সময় হাতে, লেগে যান মজে যান, তুলে আনুন সাফল্য। দ্রুত নিজেকে সরিয়ে নিন আসন্ন কাজ থেকে যে কাজটি অর্থ বিনিয়োগ ছাড়াই করতে চাইছিলেন। বন্ধুদের আসরে আজ আপনাকে সঙ বানানো হবে। প্রিয় মানুষটির সঙ্গে দেখা হয়ে যাবে। শিক্ষাখাতে অর্থ খরচ হয়ে যাবে। ঘটবে না অস্বস্তিকর কোনো ঘটনা।

ধনু (নভেম্বর ২২- ডিসেম্বর ২১) : আজ মানসিক শক্তি অন্য দিনের চেয়ে কম থাকবে, যা আপনাকে বাইরে বের হতে নিরুৎসাহিত করবে। কিন্তু আজই আপনার ঘর থেকে বেরোনোর সবচেয়ে অনুকূল দিন। মনের মতো কারও সঙ্গ হঠাৎ করে ভালো লাগবে না আর। মনে পড়তে শুরু করবে পুরনো মানুষটিকে, যে একটা খয়েরি গাছের নিচে দাঁড়িয়ে থাকতো। কাজের ক্ষেত্রে অন্য কারও উদাহরণ আপনার ক্ষেত্রে নাও খাটতে পারে। সুতরাং বিশেষ কোনো দৃষ্টান্তকে আদর্শ হিসেবে না নিলেই ভালো করবেন। অর্থাগম উত্তম।

মকর (ডিসেম্বর ২২- জানুয়ারি ১৯) : অফিসে ঢুকেই নিমন্ত্রণপত্র পেয়ে যাবেন টেবিলে। যাক নিমন্ত্রণপত্র পর্ব শেষে সোজা বসের রুমে আপনার জন্য সংবাদ অপেক্ষা করে আছে। ঢাকার বাইরের কোনো কাজের জন্য আপনাকে পাঠানো হবে। আর এই সুযোগে নিজের প্রয়োজনীয় কথাগুলো বসকে বলে ফেলুন। যা অনেকদিন ধরেই বলতে পারছিলেন না। নিজের প্রতি বিশ্বাস রাখুন আর এগিয়ে যান। সঙ্গী নির্বাচনে নিজের পছন্দ অপছন্দকে এগিয়ে রাখুন। ভালো থাকুন।

কুম্ভ (জানুয়ারি ২০- ফেব্রুয়ারি ১৮) : আপনার চেয়ে বয়সে অনেক তরুণ এমন কেউ আজ আপনার সঙ্গে দেখা করতে আসবে। তার কাছ থেকে পাওয়া কিছু সংবাদে ভেতরে হতাশা কাজ করতে পারে। কিন্তু অতীত থেকে ফিরে আসা তরুণটির কথায় হতাশ না হয়ে সত্যির সন্ধান করাটাই জরুরি। নিজ বাসস্থানের বাইরে রাত কাটাতে হতে পারে আজ, সেই প্রস্তুতি রাখুন। বাসা থেকে বের হওয়ার সময় প্রয়োজনীয় ওষুধ সঙ্গে নেবেন। যদি শ্বাসকষ্টজনিত সমস্যা থাকে তবে খুব সাবধানে থাকাই ভালো। মীন রাশির জাতকদের আজ প্রেমে পড়ার সম্ভাবনা বেশি। এক্ষেত্রে সবদিক বিবেচনা করেই তবে সম্পর্কে আগাবেন।

মীন (ফেব্রুয়ারি ১৯- মার্চ ২০) : আজকের দিনটি শুভ নতুন কাজে হাত দেয়ার জন্য। বেকারদের কারও কারও জন্য আজ সুখবর রয়েছে। প্রতিবেশীর সঙ্গে বিরোধের নিষ্পত্তি হতে পারে। পাওনা আদায় হবে। তবে সবচেয়ে সুসংবাদ হলো, দীর্ঘদিনের ভূমি সংক্রান্ত ঝামেলাটির আজ নিষ্পত্তি হতে যাচ্ছে। দুপুর নাগাদ আদালত থেকে ইতিবাচক রায় পেতে পারেন। সিংহ রাশির জাতকের মারধর করার বদভ্যাস আছে। সেটা দূর করতে চেষ্টা করুন।