লৌহজংয়ে ৫লাখ ২০হাজার মিটার নিষিদ্ধ কারেন্ট জালও ৯০ মন পলিথিন জব্দ

ew


মোঃ রুবেল ইসলাম.তাহমিদ, মুন্সীগঞ্জ প্রতিনিধিঃ

লৌহজং উপজেলার শিমুলিয়া ঘাট মোড় থেকে আজ শুক্রবার বেলা সাড়ে ১০ টার দিকে  ৫লাখ ২০হাজার মিটার  নিষিদ্ধ কারেন্ট জালও ৯০ মন পলিথিন জব্দ করেছে মাওয়া কোস্টগার্ডের একটি দল।

বাংলাদেশ কোষ্টগার্ড কন্টিজেন্ট কমান্ডার (মাওয়া) মোঃ ইব্রাহিম খলিল জানান শিমুলিয়া ঘাট এলাকা থেকে আমাদের একটি দল চন্দ্রের বাড়ি যাওয়ার পথে খুলনাগামি একটি বাসের লকার থেকে  নিষিদ্ধ পলিথিনও নিষিদ্ধ কারেন্ট জাল রাস্তায় ফেলে চলেযায়। এ সময় কোন লোক এগুলো না নিতে এলে আমাদের সন্দেহ হলে কাছে গিয়ে দেখি নিষিদ্ধ পলিথিন ও কারেন্ট জাল রয়েছে। সাধারন হয়ত তারা আমাদের দেখে এগুলো ফেলে পালিযে যায়, তবে গাড়িটি সনাক্ত করা যায়নি।

এর পরিমান ও ওজন ৫লাখ ২০হাজার মিটার জালও ৯০ মন পলিথিন ।ওই  কর্মকতা আরো বলেন পরিবেশ অধিদপ্তরের সাথে যোগাযোগ করে পলিথিন গুলো আজই পাঠিয়ে দেওয়া হবে।  বেলা ১১টার দিকে মাওয়া এলাকা সংলগ্ন নদীর পাড়ে  জব্দকরা কারেন্ট জাল  গুলো আগুনে পুড়িয়ে বিনষ্ট করাহয়। উপজেলা মৎস্য অফিসার মোঃ ইদ্রিশ তালুকদার এর উপস্থিতে যা কিনা তাদের এ যাবৎ কালের সর্বশ্রেষ্ট সফলতা। দেশের মৎস্য সম্পদ বাঁচাতে তাদের এ অভিযান অব্যাহত থাকবে বলেও একর্মকর্তা জানান।