SOMOYERKONTHOSOR

সাভারের সিআরপি ছেড়ে বাড়ির পথে খাদিজা

নিজস্ব প্রতিবেদক, সাভার, সময়ের কণ্ঠস্বর – সাভারের পক্ষাঘাতগ্রস্থদের পূণবাসন কেন্দ্র সিআরপিতে প্রায় আড়াই মাস চিকিৎসা নেওয়ার পরে প্রায় পুরোপুরি সুস্থ হয়ে উঠা ছাত্রলীগ নেতা বদরুলের বর্বর হামলার শিকার খাদিজা আক্তার নার্গিস সিলেটের উদেশ্য সাভারের সিআরপি ছেড়ে গেছেন।

আজ শুক্রবার সকাল ৯টার দিকে খাদিজাকে পরিবারের কাছে তুলে দেন তাঁর চিকিৎসক সাঈদ উদ্দিন হেলালসহ সিআরপির জ্যেষ্ঠ কর্মকর্তারা। পরে খাদিজাসহ তাঁর পরিবারের সদস্যরা একটি অ্যাম্বুলেন্সে করে সিলেটের উদ্দেশে রওনা হয়।

খাদিজার চিকিৎসক সাঈদ উদ্দিন হেলাল জানান, খাদিজা এখন সিআরপির চিকিৎসা সেবা নিয়ে পুরোপুরি সুস্থ। বাড়িতে গিয়ে তিনি আবারও পড়াশোনা শুরু করার ইচ্ছে জানিয়েছেন।

সিলেটের সিআরপি শাখায় খাদিজার প্রয়োজনীয় চিকিৎসা সেবা দেয়া হবে বলেও জানান খাদিজার চিকিৎসক ডা. সাঈদ উদ্দিন হেলাল।

গতকাল বৃহস্পতিবার একটি সংবাদ সম্মেলনে খাদিজা বলেন, তিনি সিআরপিতে চিকিৎসা নিয়ে এখন পুরোপুরি সুস্থ হয়ে উঠেছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাহায্য নিয়ে তিনি আবারও পড়াশোনা করতে চান। তিনি ছাত্রলীগের বহিষ্কৃত নেতা বদরুলের বিচার দাবি করেন।

গত বছরের ২৮ নভেম্বর রাজধানীর স্কয়ার হাসপাতাল থেকে খাদিজাকে সাভারের সিআরপিতে ভর্তি করা হয়। সেখানে প্রায় তিন মাস চিকিৎসা নেন তিনি।

একই বছরের ৩ অক্টোবর সিলেট সরকারি মহিলা কলেজের ছাত্রী খাদিজা আক্তার নার্গিসকে কুপিয়ে আহত করে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের শেষ বর্ষের ছাত্র ও বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সহসম্পাদক বদরুল আলম। এই ঘটনা প্রকাশের পর ছাত্রলীগ ও বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ বদরুলকে বহিষ্কার করে। এই মুহূর্তে বদরুল কারাগারে রয়েছেন।