‘সংসদে একটি গঠনমূলক বিরোধী দল প্রয়োজন’

সিলেট প্রতিনিধি – অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, সংসদে একটি গঠনমূলক বিরোধী দল প্রয়োজন। গঠনমূলক বিরোধী দল থাকলে সংসদ আরো কার্যকর হয়।

শুক্রবার সিলেটের দক্ষিণ সুরমা উপজেলার লালাবাজার কেন্দ্রীয় জামে মসজিদের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে এসব কথা বলেন অর্থমন্ত্রী।

অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেন, ‘এ দেশে অন্য ধরনের সরকার ছিল। সেটা আমরা সবাই দেখেছি। আমরা তার অধীনে থেকেওছি। ২০০১ থেকে ২০০৬ পর্যন্ত যে অবস্থার মধ্যে ছিলাম, আমি আর এটা নিয়ে বেশি বক্তব্য রাখতে চাই না। কারণ এটা নিয়ে বছরের পর বছর আমাদের বক্তব্য রাখতে হয়েছে। সুতরাং এ পরিস্থিতি যেন আবার সৃষ্টি না হয়। বিরোধী দল থাকা উচিত। তারা সমালোচনা না করলে আমরা সতেজ থাকব না। কিন্তু বিরোধী দলকে কনস্ট্রাকটিভ হতে হবে। এ কনস্ট্রাকটিভ বিরোধী দল কবে হবে জানি না। তবে আশা করি ভবিষ্যতে অবশ্যই একটা কনস্ট্রাকটিভ বিরোধী দল হবে এবং সেটা দেশের জন্য ভালোই হবে।’

mudit

আলোচনা সভায় সংসদ সদস্য মাহমুদ উস সামদ চৌধুরী, জাতিসংঘের সাবেক স্থায়ী কমিটির সদস্য ড. এ কে আবদুল মোমেন, জেলা আওয়ামী লীগের সহসভাপতি ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আশফাক আহমদ, সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী বক্তব্য রাখেন।