SOMOYERKONTHOSOR

‘গ্রিক মূর্তি’ না সরালে অচল হবে ঢাকা, সরকারকে ২৪ ঘন্টার আল্টিমেটাম দিলো হেফাজত

সময়ের কণ্ঠস্বর – সুপ্রিম কোর্ট প্রাঙ্গণ থেকে ২৪ ঘণ্টার মধ্যে ‘গ্রিক মূর্তি’ না সরালে শাপলা চত্বরে সমাবেশ করে ঢাকাকে অচল করে দেয়ার হুমকি দিয়েছেন, হেফাজতে ইসলাম বাংলাদেশের ঢাকা মহানগর সভাপতি মাওলানা নূর হোছাইন কাসেমী।

শুক্রবার জুমা’র নামাজের পর জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের উত্তর গেটে ‘সুপ্রিম কোর্ট প্রাঙ্গণ থেকে গ্রিক দেবীর মূর্তি অপসারণের দাবিতে বিক্ষোভ মিছিল পূর্ব-সমাবেশে তিনি এ হুঁশিয়ারি দেন।

নূর হোছাইন কাসেমী বলেন, ‘আজ যারা ইসলামের বিরুদ্ধে কথা বলতে চায়, মূর্তি স্থাপন করতে চায়, তারা গাদ্দারি করছেন। মূর্তি ন্যায়-বিচারের প্রতীক নয়। এটা কোনো মুসলমান মেনে নেবে না। অবিলম্বে মূর্তি অপসারণ করুন, অন্যথায় আমাদের আমির যেকোনো কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবেন। সে কর্মসূচি সফল করব আমরা।’

হেফাজত নেতা জুনায়েদ আল হাবিব বলেন, ‘আগের বার শাপলা চত্বরে লাখ লাখ মানুষ এসেছিল। এবার আহমদ শফীর আহবানে কোটি মানুষ একত্রিত হবে মূর্তি সরানোর দাবিতে। ঢাকাকে অচল করে দেয়া হবে। ২৪ ঘণ্টার মধ্যে মূর্তি সরাতে হবে।’

সমাবেশে উপস্থিত ছিলেন মাওলানা মাহফুজুল হক, আহমদ আব্দুল কাদের, মজিবুর রহমান হামিদী, আব্দুর রব ইফসুফি, মাওলানা ফখরুল ইসলাম, মাওলানা ফজলুল করিম, মাওলানা আতাউল্লাহ প্রমুখ।

হেফাজতে ইসলাম বাংলাদেশের কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসাবে ঢাকা মহানগরী জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের উত্তর গেইটে একটি বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি পল্টন মোড় হয়ে হাউস বিল্ডিং চত্বরে এসে শেষ হয়।