বঙ্গবন্ধু তার জীবনের বেশীর ভাগ সময় সাধারণ মানুষের মুক্তির লক্ষ্যে ব্যয় করেছেন- উপাচার্য অধ্যাপক ড.আ.আ.ম.স আরেফিন সিদ্দিক

e


আলমগীর হোসেন, কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধিঃ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড.আ.আ.ম.স আরেফিন সিদ্দিক বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান তার জীবনের বেশীর ভাগ সময় সাধারণ মানুষের মুক্তির লক্ষ্যে ব্যয় করেছেন।

তিনি ছাত্র জীবন থেকেই আন্দোলন-সংগ্রাম, না হয় জেলে থেকেছেন। মাত্র ৫৫ বছর বয়সেই তিনি দেশের স্বাধীনতা এনেদিয়েছেন। বঙ্গবন্ধুর জীবন ও কর্ম থেকে আমাদের শিক্ষা নিতে হবে। বঙ্গবন্ধুর আদর্শ অনুসরনের মাধ্যমে সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হতে হবে। অসাধারণ সাফল্য অর্জনকারীরা নিজেকে শুধু পাঠ্য বইয়ের মধ্যে সীমাবদ্ধ রাখেননি। সমাজে সত্য প্রতিষ্ঠার জন্য কাজ করেছেন। শিক্ষার্থীদের সত্যকে ধারণ করতে হবে এবং সমাজে সত্য প্রতিষ্ঠার জন্য অব্যাহত প্রচেষ্টা চালিয়ে যেতে হবে। বঙ্গবন্ধুর আদর্শ অনুসরনের মাধ্যমে নিজেদের পরিপূর্ণ মানুষ হিসাবে গড়ে তোলার জন্য উপাচার্য শিক্ষার্থীদের প্রতি আহবান জানান। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং মহান ভাষা আন্দোলন ও মুক্তিযুদ্ধে আত্মত্যাগ কারী সকল শহীদের স্মৃতির প্রতিও তিনি গভীর শ্রদ্ধা নিবেদন করেন।

তিনি  শনিবার দুপুরে গাজীপুরের কালিয়াকৈর উপজেলার আফাজ উদ্দিন মেমোরিয়াল স্কুল এন্ড কলেজের নবীনবরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যদান কালে এসব কথা বলেন।
আফাজ উদ্দিন মেমোরিয়াল স্কুল এন্ড কলেজের চেয়ারম্যান আলহাজ্ব মোঃ জলিল উদ্দিনের সভাপতিত্বে  এসময় অনুষ্ঠানে বক্তব্য রাখেন, ঢাকা বিশ্ববিদ্যলয়ের শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ও আইন অনুষদের ডীন প্রফেসর ড. রহমত উল্লাহ, কালিয়াকৈর পৌরসভার মেয়র মোঃ মজিবুর রহমান, প্রতিষ্ঠানের অধক্ষ্য মোঃ দেলোয়ার হোসেন, সহকারী অধ্যাপক মোঃ রেজাউল করিম প্রমূখ।