নাগেশ্বরী-ভিতরবন্দ বাইপাশ সড়কটির বেহাল দশা

ফয়সাল শামীম, নিজস্ব প্রতিবেদক: নাগেশ্বরী আন্তজেলা সড়কের ব্যাপারীর হাট পয়েন্ট থেকে ভিতরবন্দ গ্রোথ সেন্টার পর্যন্ত ৩ কিলোমিটার রাস্তাটি দীর্ঘদিন ধরে মেরামত না হওয়ায় তা বর্তমানে বেহাল অবস্থা হয়ে পরেছে।

rasta

বিশেষ করে বটতলা থেকে ভিতরবন্দ বাজার পর্যন্ত এক কিলোমিটার রাস্তায় এত বেশি খানাখন্দ যে পায়ে হেটে যাওয়াও দুস্কর হয়ে পরেছে। ফলে নুনখাওয়া, ভিতরবন্দ, কালীগঞ্জ ও নারায়নপুর ইউনিয়ন সমুহের হাজার হাজার মানুষ ওই রাস্তটি দিয়ে চলাচল করায় প্রতিদিন ঘটছে ছোট বড় দুঘটনা।

রাস্তা সংলগ্ন সুকান দিঘি বাজারের মুদি ব্যবসায়ী অলিলুর রহমান ও আব্দুল ছালাম জানান, গত ১০ বছর ধরে মেরামত না করায় পুরো রাস্তাটির উপরের পিচ ওঠে ছোট বড় গর্তের সৃষ্টি হয়েছে। রাস্তাটি দিয়ে ছোট বড় যানবাহন চলাচলে মারাক্তক বিঘ্ন সৃষ্টিসহ মানুষজন পায়ে হেটে যেতেও সমস্যা হচ্ছে। ১০ টাকার রিকসা ভাড়া ৩০ টাকা নেয়া হচ্ছে।

রিকসা চালক সিরাজুল হক ও কয়ছার আলী জানান, বটতলা থেকে ভিতরবন্দ বাজার পর্যন্ত রাস্তায় রিকসা চালিয়ে যাওয়া যায় না। খুব কষ্ট করে টেনে নিয়ে যেতে হয়, সে জন্য ভাড়া বেশি নেই। এছাড়া নাগেশ্বরী সদর থেকে মালামাল আনতে ব্যবসায়ীদের বেশি ভাড়া গুনতে হচ্ছে।

যোগাযোগ করা হলে হাসনাবাদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গোলাম মাওলা আজাদ জানান, রাস্তাটি মেরামতের জন্য উপজেলা পরিষদে প্রস্তাব করা হয়েছে।

জানতে চাইলে নাগেশ্বরী উপজেলা প্রকৌশলী বাদশা আলমগীর রাস্তাটি করুন অবস্থার কথা স্বীকার করে সময়ের কণ্ঠস্বরকে জানান, ‘রাস্তাটি মেরামতের জন্য প্রধান প্রকৌশলী এলজিইডি ঢাকায় প্রস্তাব পাঠিয়েছি আশা করছি জুনের আগেই রাস্তাটি ম্যানটেনেইন্স করতে পারবো’।