সুন্দরগঞ্জে কাদের খানের ফাঁসির দাবিতে বিক্ষোভ ও সমাবেশ

মোঃ ফরহাদ আকন্দ, গাইবান্ধা প্রতিনিধি: গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনের সংসদ সদস্য মঞ্জুরুল ইসলাম লিটন হত্যা মামলায় গ্রেফতার সাবেক এমপি (অব) কর্নেল ডা. আবদুল কাদের খাঁনের ফাঁসির দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার রাতে গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলা ছাত্র সমাজের উদ্যোগে এই বিক্ষোভ মিছিল ও সমাবেশের আয়োজন করা হয়।

misil

ডা. আবদুল কাদের খানের ফাঁসির দাবিতে একটি বিক্ষোভ মিছিল সুন্দরগঞ্জ উপজেলা শহরের শহীদ মিনার চত্বর থেকে বের হয়। পরে বিক্ষোভ মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। এতে ছাত্র সমাজ ছাড়াও জাতীয় পার্টি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা অংশ নেয়। পরে বিক্ষোভ মিছিলটি বঙ্গবন্ধু ম্যুরাল চত্বরে গিয়ে শেষ হয়। সেখানে এক প্রতিবাদ সমাবেশের আয়োজন করা হয়।

প্রতিবাদ সভায় বক্তারা বলেন, সুন্দরগঞ্জ আসনের সরকার দলীয় এমপি মঞ্জুরুল ইসলাম লিটনকে গুলি করে হত্যার মূল পরিকল্পনাকারী ও অর্থ যোগানদাতা গ্রেফতার সাবেক এমপি কর্নেল আবদুল কাদের খাঁন। একই সঙ্গে কাদের খাঁন ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারীকেও হত্যার পরিকল্পনা করেছিলেন। এ সময় বক্তরা কাদের খাঁনের ফাঁসির দাবি জানান।

সমাবেশে সুন্দরগঞ্জ উপজেলা জাপার সিনিয়র সহ-সভাপতি মাওলানা আবুল হোসেন, সাধারণ সম্পাদক আব্দুল মান্নান মণ্ডল, দফতর সম্পাদক রাকীব মোঃ হাদীউল ইসলাম, পৌর যুব সংহতির আহ্বায়ক কামরুল হাসান প্রামাণিক কল্লোল, উপজেলা ছাত্র সমাজের আহ্বায়ক শাহ সুলতান আহম্মেদ সুজন, সদস্য সচিব আশাদুজ্জামান নুর, সদস্য খায়রুল ইসলাম লিটন ও লেলিন প্রমূখ বক্তব্য রাখেন।