নেইমারকে হটিয়ে ব্রাজিলের বর্ষসেরা কুতিনহো

news_picture_43274_naimer


স্পোর্টস আপডেট ডেস্কঃ

ইউরোপের লিগগুলোতে খেলা ব্রাজিলিয়ানদের মধ্যে বর্ষসেরা নির্বাচিত হয়েছেন লিভারপুল মিডফিল্ডার ফিলিপ কুতিনহো।

এবার নেইমারকে হ্যাটট্রিক করা থেকে বঞ্চিত করেন সেলেসাওদের নাম্বার ইলাভেন! না, একেবারেই ভুল কিছু পড়েননি। আগের দুই আসরেই সেরা নির্বাচিত হয়েছিলেন বার্সেলোনা ওয়ান্ডার কিড। সেই হিসেবে এবার সেলেসাওদের পোস্টার বয়ের সামনে ছিল টানা তিন করার সুযোগ। কিন্তু অলরেড তারকা কুতিনহোর ঔজ্জ্বল্যতায় তা আর সম্ভবপর হয়নি।

সাম্বা গোল্ড প্রাইজ জেতার পথে দর্শক, সাংবাদিক ও সাবেক খেলোয়াড়দের ৩২ দশমিক ১৩ শতাংশ ভোট পেয়েছেন কুতিনহো। দ্বিতীয় স্থানে থাকা নেইমার পেয়েছেন ২৭ দশমিক ৮৮ শতাংশ ভোট। এছাড়া রিয়াল মাদ্রিদ মিডফিল্ডার ক্যাসেমিরো ১৩ দশমিক ৩৫ শতাংশ, মার্সেলো ৬ দশমিক ৮১ শতাংশ এবং রবার্তো ফিরমিনো ৬ দশমিক ২৫ শতাংশ ভোট পেয়ে সেরা পাঁচ নিশ্চিত করেছেন।

পুরস্কার জিতে এক প্রতিক্রিয়ায় কুতিনহো বলেন, “এই পুরস্কার আমার কাছে অনেক কিছু। আমি খুবই খুশি।”

ভোটাভুটি বিশ্লেষণ করে দেখা গেছে সাংবাদিক ও সাবেক খেলোয়াড়দের কাছে নেইমার অধিক জনপ্রিয়। কিন্তু দর্শক ভোটে কুতিনহো এগিয়ে। লিভারপুল তারকা দর্শকদের কাছ থেকে প্রায় ৪৬ শতাংশ ভোট আদায় করেছেন; সেখানে বার্সা তারকা পেয়েছেন ১৯ দশমিক ৪৪ শতাংশ ভোট। প্রসঙ্গত, ২০০৮ সালে সাম্বা গোল্ড প্রাইজের প্রবর্তন করা হয়। পুরস্কারটি সর্বাধিক তিনবার জিতেছেন প্যারিস সেন্ট জার্মেইন (পিএসজি) তারকা থিয়াগো সিলভা।