সীমান্তে বিজিবির হাতে আটক চোরাই গরু ছিনিয়ে নেওয়ার চেষ্টা

আবদুল লতিফ লায়ন, জামালপুর প্রতিনিধি: শেরপুরের শ্রীবরদী উপজেলার জুলগাঁও সীমান্তে আজ শনিবার সকাল ৯টার দিকে বিজিবির হাতে আটক চোরাই গরু ছিনিয়ে নেওয়ার চেষ্টা চালিয়েছে চোরাকারবারিরা। এ সময় বিজিবি পাঁচ রাউন্ড ফাঁকা গুলি ছোড়ে।

simainto

প্রত্যক্ষদর্শী ও স্থানীয় সূত্রে জানা যায়, আজ শনিবার সকালে শ্রীবরদী কর্ণজোড়া এলাকার জুলগাঁও সীমান্তের চোরাই পথে চোরাকারবারিরা ভারত থেকে ১৪-১৫টি গরু  নিয়ে আসছিল। এ সময় বিজিবির টহলদল তাদেরকে চ্যালেঞ্জ করে চোরাই গরু গুলো আটক করে কর্ণজোড়া বিজিবি ক্যাম্পের দিকে নিয়ে যাচ্ছিল। এক পর্যায়ে  চোরাকারবারিরা সংঘবদ্ধ হয়ে বিজিবির ওপর লাঠিসোঁটা নিয়ে আক্রমণ করে বিজিবির কাছ থেকে আটক গরু ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে। এ সময় বিজিবি সদস্যরা পাঁচ রাউন্ড ফাঁকা গুলি ছুড়লে চোরাকারবারিরা ছত্রভঙ্গ হয়ে যায়। পরে ঘটনাস্থল থেকে দুটি চোরাই গরু আটক করা হয়।

বিজিবির ৩৫ ব্যাটালিয়নের কর্ণজোড়া বিওপি কমান্ডার মোঃ নুরুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি বলেন, জুলগাঁও সীমান্ত দিয়ে চোরাইপথে আনা গরু আটকের সময় চোরাকারবারিরা বিজিবির ওপর আক্রমণ করে। এ সময় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পাঁচ রাউন্ড ফাঁকা গুলি ছোড়া হয় এবং দুইটি চোরাই গরু আটক করা হয়। আটক আরও বেশ কয়েকটি গরু চোরাকারবারিরা ছিনিয়ে নিয়ে গেছে বলে দাবি করেন তিনি।