তাড়াশে কালোবাজারে সার বিক্রিকালে ৬৫ বস্তা সার জব্দ

আশরাফুল ইসলাম রনি, তাড়াশ প্রতিনিধি: সিরাজগঞ্জের তাড়াশে কালো বাজারে সার বিক্রির সময় ৬৫ বস্তা সার আটক করেছেন স্থানীয়রা।

sar-are-bosta

পরে উপজেলা কৃষি অফিসার সারগুলো জব্দ করে থানায় একটি অভিযোগ দায়ের করেছেন সার ডিলার তাইবুর রহমানের বিরুদ্ধে। জব্দের বিষয়টি উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ সাইফুল ইসলাম নিশ্চিত করেছেন। আজ শনিবার দুপুরে উপজেলার মাগুড়া ইউনিয়নের মান্নান নগর এলাকায় এ ঘটনা ঘটে।

উপজেলা কৃষি অফিসার সাইফুল ইসলাম জানান, বিসিআইসি, বিএডিসি অনুমোদিত সার ডিলার মেসার্স চলনবিল পেট্রোলিয়ামের মালিক মোঃ তাইবুর রহমান আজ শনিবার মান্নান নগর বাজারে অবস্থিত ব্যবসা প্রতিষ্ঠান থেকে সরকার নির্ধারিত মূল্যের চেয়ে অতিরিক্ত মূল্যে পাবনার চাটমোহর উপজেলার সমাজ বাজারের ব্যবসায়ী শরিফুল মাষ্টারের নিকট ৫০ বস্তা ইউরিয়া, ১০ বস্তা টিএসপি ও ৫ বস্তা এমওপি সার বিক্রি করে। বিষয়টি স্থানীয় জনগন অবগত করলে সারগুলো জব্দ করা হয়।

স্থানীয় সার বিক্রেতা শাহিনুর রহমানসহ একাধীক কৃষকের অভিযোগ ডিলার তাইবুর রহমান ভালো সার চড়া মূল্যে উপজেলার বাহিরে বিক্রি করে এবং নিম্ন মানের সার আমাদের নিতে বাধ্য করে। তাছাড়া সে সরকারী নির্ধারিত মুল্যের চেয়ে অনেক বেশি দাম নেন। শুধু তাই নয় ডিলার তাইবুর রহমান এ ইউনিয়নের কৃতিম সার সংকট তৈরি করে বাহিরে চাটমোহর উপজেলার হান্ডিয়াল, সমাজ বাজার, মির্জাপুরসহ বেশ কয়েটি এলাকায় সার পাচার করেন। আর স্থানীযদের বেশি দামে সার কিনতে বাধ্য করে।

এ ব্যাপারে উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ সাইফুল ইসলাম সময়ের কণ্ঠস্বরকে জানান, এ বিষয়ে ডিলারকে কারন র্দশানোর নোটিশ দেওয়া হয়েছে এবং সার আইন ২০০৯ ধারা অনুযায়ী তার বিরুদ্ধে মামলা দায়ের করা হবে।

এ ব্যাপারে ডিলার তাইবুরের রহমান সত্যতা স্বীকার করে সাংবাদিকদের নিকট ভুল হয়েছে বলে জানায়।