আগামী ৫ বছরে দেশের কোন মানুষ গৃহহীন থাকবে না – মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী

আলমগীর হোসেন, কালিয়াকৈর প্রতিনিধি: মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী এ্যাডভোকেট আ.ক.ম মোজাম্মেল হক এমপি বলেছেন, আগামী অর্থ বছরের বাজেট হবে প্রায় ৪ লক্ষ ২৫ হাজার কোটি টাকার।

freedom

এ বাজেটে একটি প্রকল্প গ্রহণ করা হবে সেখানে যাতে কোন লোক গৃহহীন না থাকে, তার ব্যবস্থা গ্রহণ করা হবে। পর্যায়ক্রমে আশ্রয়ন প্রকল্পের মতো সকলের জন্য বাসস্থানের ব্যবস্থা করা হবে। এ প্রকল্প বাস্তবায়তি হলে আগামী ৫ বছরে দেশের কোন লোক গৃহহীন থাকবে না।

মন্ত্রী আজ শনিবার দুুপুরে গাজীপুরের কালিয়াকৈর উপজেলা প্রাণী সম্পদ বিভাগ এর উদ্যোগে আয়োজিত প্রাণী সম্পদ সেবা সপ্তাহ-২০১৭ ইং উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি এ সময় বলেন, ঢাকা শহরের বাস, ট্রেন ও লঞ্চ ষ্টেশন এবং রাস্তায় প্রায় ১০ লক্ষাধিক লোক শুয়ে ঘুমায়। ঢাকার বাইরেও অনেক লোক রয়েছে যাদের কোন বাসস্থান নেই। তারা রাস্তা ও ফুটপাতে ঘুমায়। এ প্রকল্পের আওতায় ওই সব লোকের জন্য বাসস্থানের ব্যবস্থা গ্রহণ করা হবে। এ প্রকল্পে বাংলাদেশের একটি লোককেও গৃহহীন থাকতে হবে না।

কালিয়াকৈর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সানোয়ার হোসেনের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, কালিয়াকৈর উপজেলা পরিষদ চেয়ারম্যান রেজাউল করীম রাসেল, উপজেলা সহকারি কমিশনার (ভুমি) সাফিয়া আক্তার সিমু, উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা কাজী রফিকুজ্জামান, উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ রফিকুল ইসলাম খানসহ উপজেলা পরিষদের কর্মকর্তারা।

এর আগে প্রাণী সম্পদ সেবা সপ্তাহ-২০১৭ উপলক্ষ্যে বর্ণাঢ্য একটি র‌্যালী বের করা হয়। র‌্যালীটি উপজেলা চত্বর থেকে বের হয়ে ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় উপজেলা হল রুমের সামনে গিয়ে শেষ হয়।