ইসলামবাগে অগ্নিকাণ্ডে নিহত ৩

news_picture_43309_agun02


সময়ের কণ্ঠস্বরঃ

রাজধানী পুরান ঢাকার ইসলামবাগে একটি প্লাস্টিক কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনায় তিন জনের মৃত্যু হয়েছে। তারা হলেন, শামীম (৪০), সীমা ও সালেহা।

শনিবার বিকেল ৪ টার দিকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। পরে দেড় ঘণ্টা চেষ্টা চালিয়ে ফায়ার সার্ভিসের ১২টি ইউনিট ওই আগুন নিয়ন্ত্রণে আনে।

ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণকক্ষের পরিদর্শক বেলাল হোসেন বলেন, ওই আগুনের ঘটনায় তিনজন প্রাণ হারিয়েছেন বলে আমরা জানতে পেরেছি। তাদের মধ্যে শামীম নামের একজন রয়েছে। অন্য দুজনের নাম জানা যায়নি।

ফায়ার সার্ভিস নিয়ন্ত্রণকক্ষ থেকে জানানো হয়, একটি প্লাস্টিক কারখানায় শনিবার বিকেল ৪টা ২৫ মিনিটের দিকে আগুন লাগে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ১২টি ইউনিট চেষ্টা চালিয়ে ৫টা ৪০ মিনিটের দিকে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। তবে আগুনের সূত্রপাত কীভাবে, তা জানাতে পারেননি এই কর্মকর্তা।

চকবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শামীমুর রশীদ তালুকদার বলেন, ইসলামবাগের টিনশেডের বসতবাড়িতে আগুন লাগে। সেখানে প্লাস্টিকের কারখানা ছিল।

নিহত শামীম ওই বাড়ির নিচে প্লাস্টিক কারখানায় কাজ করতেন। স্বজনরা ধারণা করছেন, অগ্নিকাণ্ডের সময় তিনজনই ভবনটিতে নিজেদের ভাড়া বাসায় ছিলেন। অগ্নিকাণ্ডে তাদের মৃত্যু হয়েছে।

ফায়ার সার্ভিসের ঢাকা বিভাগের উপ-পরিচালক সমরেন্দ্র নাথ বিশ্বাস জানান, আগুন লাগার সঠিক কারণ এখনও জানা যায়নি। তবে বাড়ির রান্নাঘর থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে ধারণা করা হচ্ছে।