খুলনায় পা‌সপোর্ট সেবা সপ্তাহ-২০১৭ উদ্বোধন

জিএস‌কে শান্ত, স্টাফ ক‌রেসপ‌ন্ডেন্ট: ‘পাস‌পোর্ট নাগ‌রিক অ‌ধিক‌ার, নিঃস্বার্থ সেবাই অ‌ঙ্গীকার’ প্র‌তিপা‌দ্যে খুলনায় পাস‌পোর্ট সেবা সপ্তাহ-২০১৭ এর কার্যক্রম উদ্বোধন হ‌য়ে‌ছে।

udvodon

আজ রবিবার (২৬ ফেব্রুয়া‌রি) সকাল সা‌ড়ে ১০টায় খুলনা বিভাগীয় পাস‌পোর্ট ও ভিসা অ‌ফি‌সে প্রধান অ‌তি‌থি থে‌কে অানুষ্ঠা‌নিকভা‌বে এই সেবা কার্যক্র‌মের উদ্বোধন ক‌রেন খুলনা মে‌ট্রোপ‌লিটন পুলিশ (কেএম‌পি) ক‌মিশনার নিবাস চন্দ্র মা‌ঝি।

উদ্বোধন কালে তিনি বলেন, অন-লাইন সেবা চালুর ফলে পাসপোর্ট ও ভিসা পেতে ভোগা‌ন্তি অনেকাংশে কমে এসেছে। পুলিশ ভেরিফিকেশন অনলাইনে চালু হলে এ ক্ষেত্রেও হয়রানি থাকবে না। তিনি কোন ধরণের হয়রানি না করে আরও আন্তরিকতার সাথে নাগরিক সেবা প্রদানের জন্য কর্মকর্তা-কর্মচারীদের প্রতি আহবান জানান।

বিভাগীয় পাস‌পোর্ট ও ভিসা অ‌ধিদপ্তরের প‌রিচালক মোঃ সাঈদুর রহমা‌নের সভাপ‌তি‌ত্বে উদ্বোধনী অনুষ্ঠা‌নে বি‌শেষ অ‌তি‌থি ছি‌লেন খুলনা প্রেসক্লা‌বের সভাপ‌তি এস এম হা‌বিব। এ সময় পাস‌পোর্ট অফি‌সের কর্মকর্তা-কর্মচারী, গণমাধ্যম প্র‌তি‌নি‌ধি ও সেবা প্রত্যাশীরা উপ‌স্থিত ছি‌লেন।

প্রসঙ্গত: সেবা গ্রহীতাকে প্রাপ্য সেবা গ্রহণ সম্পর্কে অবহিত করা, সেবা গ্রহণের সময়, ব্যয় এবং সেবা প্রাপ্তির বিধান সমূহ সম্পর্কে জনগণের মাঝে গণসচেতনতা সৃষ্টি করাই এ সপ্তাহ পালনের মূল লক্ষ্য। ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদপ্তর গত ২৪ এপ্রিল ২০১৬ সালে দেশে প্রথম পাসপোর্ট সেবা সপ্তাহ পালন শুরু করে।