খুলনাসহ ১০ জেলায় চল‌ছে অ‌নি‌র্দিষ্টকা‌লের প‌রিবহন ধর্মঘট

জিএস‌কে শান্ত, স্টাফ ক‌রেসপ‌ন্ডেন্ট: বাস দুর্ঘটনায় সাংবাদিক মিশুক মুনির ও চলচিত্রকার তারেক মাসুদ নিহতের মামলায় চুয়াডাঙ্গা ডিলাক্সের বাস চালক জামিরের যাবজ্জীবন কারাদন্ডের প্রতিবাদে খুলনা বিভাগের ১০ জেলায় চল‌ছে অনির্দিষ্টকালের ধর্মঘট। আজ রবিবার (২৬ ফেব্রুয়া‌রি) সকাল ৬টা থেকে বিভাগীয় সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের ডাকে এ ধর্মঘট পা‌লিত হ‌চ্ছে।

dhormoghot

ধর্মঘটের ফলে খুলনার সোনাডাঙ্গা বাস টার্মিনাল, ট্রাক টার্মিনাল ও রূপসা টার্মিনাল থেকে খুলনার ২৮টি রুটে বাস-ট্রাকসহ কোন পরিবহন ছেড়ে যায়নি। খুলনা, বাগেরহাট, মংলা, সাতক্ষীরা, যশোরসহ দক্ষিণ পশ্চিমাঞ্চলের সব জেলায় মানুষের যাতায়াত, শাক-সবজিসহ নিত্য প্রয়োজনীয় মালামাল পরিবহনও বন্ধ হয়ে গেছে। সাধারন মানুষ পড়েছে চরম দূর্ভোগে।

ধর্মঘটে শ্রমিকরা খুলনার মানিকতলা, ফুলবাড়ি গেট, রূপসা, কাটাখালী, জিরো পয়েন্টসহ বিভিন্ন স্থানে বেরিকেড দিয়ে বাস, ট্রাকসহ পরিবহন চলাচল প্রতিবন্ধকতা সৃষ্টি করছে। এমনকি কুরিয়ার, ঔষধসহ জরুরী সার্ভিসের গাড়ীও আটকে রাখা হ‌য়ে‌ছে। নগরীতে কিছু ইজিবাইক ও টেম্পু চলাচল করলেও অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগ যাত্রীদের।

খুলনা মোটর শ্র‌মিক ইউনিয়‌নের সাধারণ সম্পাদক জাকির হোসেন বিপ্লব জা‌নি‌য়ে‌ছেন, সড়ক দুর্ঘটনার কারনে গাড়ী চালকদের প্রচলিত আইনে ও যানবাহন আইনে সাজার পরিবর্তে একজন চালককে কোটি টাকা জরিমানা ও যাবজ্জীবন কারাদন্ডাদেশ অমানবিক। যা শ্রমিক-মালিকরা কোনভাবেই মেনে নেবে না। জা‌মি‌রের যাবজ্জীবন সাজা প্রত্যাহার না হওয়া পর্যন্ত এই ধর্মঘট অব্যাহত থাক‌বে ব‌লেও শ্র‌মিক নেতারা জানান।