মেহেরপুরের গাংনীতে জমি নিয়ে সংঘর্ষ : আহত-১৬

মোঃ মনিরুল ইসলাম মনির, মেহেরপুর প্রতিনিধি: মেহেরপুরের গাংনী উপজেলার বেতবাড়ীয়া গ্রামে দুই পক্ষের মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষে অন্তত ১৬ জন আহত হয়েছে।

songorso

জমি জমা নিয়ে বিরোধের জেরে আজ রবিবার সকাল ১০টার দিকে এ ঘটনা ঘটে। আহতদের মধ্যে ১২ জনকে গাংনী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে আশংকাজনক অবস্থায় একজনকে কুষ্টিয়া মেডিকেলে নেওয়া হয়েছে।

স্থানীয় ও আহত সূত্রে জানা গেছে, বেতবাড়ীয়া গ্রামের সাবেক ইউপি সদস্য জমির উদ্দীন ও প্রতিবেশী গোলাম হোসেন পক্ষের মধ্যে জমি জমা নিয়ে বিরোধ চলছিল। ওই জমিতে আজ সকালে ‘স’ মিল স্থাপনের লক্ষে মাটি কাটার কাজ করছিলেন জমির উদ্দীন ও তার পরিবারের লোকজন। এ নিয়ে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ বাঁধে।

উভয় পক্ষ দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে রক্তক্ষয়ী সংঘর্ষে লিপ্ত হয়। আহতদের মধ্যে জমির উদ্দীন (৬০) ও তার ছেলেমেয়েসহ পরিবারের ৬ জন এবং প্রতিপক্ষের ৬ জনকে গাংনী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। এদের মধ্যে গোলাম হোসেন পক্ষের সেকেন্দার আলীর (৫০) ডান হাত ভেঙ্গে যাওয়ায় কুষ্টিয়া মেডিকেলে রেফার করা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন গাংনী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডাঃ সাদিয়া।

গাংনী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন সময়ের কণ্ঠস্বরকে জানান, খবর পাওয়ার পরপরই ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে। মামলার পরে ব্যবস্থা নেওয়া হবে।