খুলনাসহ ১০ জেলায় অনির্দিষ্টকালের ধর্মঘট প্রত্যাহারের সিদ্ধান্ত

জিএস‌কে শান্ত, স্টাফ ক‌রেসপ‌ন্ডেন্ট: খুলনায় প্রশাসনের সাথে মালিক-শ্রমিক নেতাদের বৈঠকে দুপুর থেকে খুলনা জেলায় ও সন্ধ্যা সাতটা থেকে খুলনা বিভাগের ১০ জেলায় পরিবহন ধর্মঘট প্রত্যাহারের সিদ্ধান্ত নেয়া হয়েছে।

sidhanto

আজ সোমবার (২৭ ফেব্রয়া‌রি) দুপুরে খুলনা সার্কিট হাউজ মিলনায়তনে বিভাগীয় ও জেলা প্রশাসনের উদ্যোগে বিভাগের ১০ জেলায় পরিবহন ধর্মঘট বিষয়ে অনুষ্ঠিত বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়।

অতিরিক্ত বিভাগীয় কমিশনার মোঃ ফারুক হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে জেলা পরিষদের চেয়ারম্যান শেখ হারুনুর রশিদ, জেলা প্রশাসক নাজমুল আহসান, অতিরিক্ত পুলিশ কমিশনার মাহবুব হাকিম, সহকারী পুলিশ সুপার আব্দুল কাদের বেগ, মোটর শ্রমিক ইউনিয়নের সাধারন সম্পাদক জাকির হোসেন বিপ্লব, ট্রাক শ্রমিক ইউনিয়নের সভাপতি কাজী সরোয়ার হোসেনসহ মালিক-শ্রমিক নেতৃবৃন্দ, বিআরটিএ, সড়ক বিভাগ ও মিডিয়ার প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন।

সভায় দুপুর থেকে খুলনা জেলার আভ্যন্তরীন ১৮টি রুটে এবং বিকেলে ঢাকায় শ্রমিক ফেডারেশনের কেন্দ্রীয় নেতাদের বৈঠকের পর সন্ধ্যা সাতটা থেকে বিভাগের সব জেলায় ধর্মঘট প্রত্যাহারের সিদ্ধান্ত নেয়া হয়। তবে কেন্দ্রীয় বৈঠকে ধর্মঘটের সিদ্ধান্ত হলে সেটা কোন আঞ্চলিক নয়-সারা দেশব্যাপী ধর্মঘট পালন করা হবে বলেও শ্রমিক নেতারা জানান।

এছাড়া সাংবাদিক মিশুক মুনীর ও চলচিত্রকার তারেক মাসুদ নিহত মামলায় চালক জামিরের যাবজ্জীবন কারাদন্ডের বিষয়ে আদালতের ম্যাধমে নিষ্পত্তির বিষয়ে সবাই ঐক্যমত পোষন করেন। বিষয়টি নিয়ে ক্ষুদ্ধ হয়ে থাকলে শ্রমিক নেতাদের উচ্চ আদালতে যাওয়ার পরামর্শ দেয়া হয়।

গত বুধবার (২২ ফেব্রুয়া‌রি) মিশুক মুনীর ও চলচিত্রকার তারেক মাসুদ নিহত মামলায় চালক জামির হো‌সে‌নের যাবজ্জীবন কারাদন্ডের প্রতিবাদে র‌বিবার (২৬ ফেব্রুয়া‌রি) ভোর ৬টা থেকে খুলনা বিভাগের ১০ জেলায় অনির্দিষ্টকালের ধর্মঘটের ডাক দেয় বিভাগীয় পরিবহন শ্রমিক ফেডারেশন।