লিটন হত্যা : কাদের খাঁনের বাড়ীর কর্মচারী শামীম গ্রেফতার

ফরহাদ আকন্দ, গাইবান্ধা প্রতিনিধি: গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনের সংসদ সদস্য (এমপি) মঞ্জুরুল ইসলাম লিটন হত্যা মামলায় গ্রেফতার একই আসনের সাবেক এমপি কর্নেল (অব) ডা. আবদুল কাদের খাঁনের বাড়ির কর্মচারী শামীম মণ্ডল (৩০) কে গ্রেফতার করেছে পুলিশ।

--------

শনিবার রাতে গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার ছাপরহাটি ইউনিয়নের মণ্ডলেরহাট গ্রাম থেকে তাকে গ্রেফতার করা হলেও পুলিশ আজ সোমবার বিষয়টি নিশ্চিত করেছে। গ্রেফতার শামীম মণ্ডল গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার উপজেলার ছাপরহাটি ইউনিয়নের মণ্ডলেরহাট গ্রামের বাসিন্দা। সুন্দরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ আতিয়ার রহমান গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন।

ওসি মোঃ আতিয়ার রহমান জানান, এমপি লিটন হত্যা মামলায় গ্রেফতার কর্নেল কাদের খাঁন ও হত্যায় অংশ নেওয়া চার কিলার আদালতে দেওয়া স্বীকাররোক্তি অনুযায়ী শামীম মণ্ডলকে ওই গ্রাম থেকে শনিবার রাতে গ্রেফতার করা হয়। এরপর প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে তাকে রবিবার বিকেলে আদালতে তোলা হয়। পরে বিচারক তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

তবে শামীমের বাবা মহর আলীর দাবি, ১৩ ফেব্রুয়ারি শামীমকে পুলিশ আটক করে নিয়ে যায়। কিন্তু পুলিশ তাকে আটকের বিষয়টি অস্বীকার করে আসছে।