প্রতিবাদ করায় তরুণীকে ধর্ষণের হুমকি!

news_picture_43442_gurmeher-2


সময়ের কণ্ঠস্বরঃ

বেশ কিছুদিন ধরে চলা দিল্লি বিশ্ববিদ্যালয়ে বিজেপির ছাত্র সংগঠন (এবিভিপি)-র দাদাগিরির প্রতিবাদে গত রোববার সোশ্যাল মিডিয়ায় মুখ খুলেছিলেন গুরমেহের। ‘এবিভিপিকে ভয় পাই না’ লেখা পোস্টার নিয়ে ছবি তুলে ফেসবুকে পোস্টও করেছিলেন তিনি। ভাইরাল হয়ে গিয়েছিল তাঁর ১৪০ শব্দের লেখা সেই পোস্টটি। এ বার সেই পোস্টকে কেন্দ্র করেই একের পর এক ধর্ষণের হুমকি পেতে শুরু করেছেন শহিদ মনদীপ সিংহের মেয়ে গুরমেহের।

একটি সাক্ষাৎকারে গুরমেহের জানান, তাঁর পোস্টটিতে অনেকেই ধর্ষণের হুমকি দিয়েছে তাঁকে। শুধু তাই নয়, তাঁকে দেশদ্রোহী আখ্যাও দেওয়া হয়েছে। আমার মনে হয় এটা যথেষ্ট উদ্বেগের বিষয়। একটা পোস্টে ঠিক কী ভাবে আমাকে ধর্ষণ করা হবে তারও বর্ণনা দেওয়া হয়েছে।

এবিভিপি-র সঙ্গে অন্য ছাত্র সংগঠন ও শিক্ষাবিদদের একাংশের গোলমালের সূত্রপাত হয়েছিল গত মঙ্গলবার। দিল্লির রামজস কলেজের এক আলোচনা সভায় বক্তব্য রাখার কথা ছিল রাষ্ট্রদ্রোহে অভিযুক্ত জেএনইউ পড়ুয়া উমর খালিদের। এই নিয়েই এবিভিপি-র সঙ্গে কলেজ কর্তৃপক্ষের ঝামেলার সূত্রপাত। ওই আলোচনা সভা বাতিল হয়ে গেলেও এসএইআই ও আইসার প্রতিবাদ মিছিলে হামলার অভিযোগ ওঠে এবিভিপি-র বিরুদ্ধে। এই ঘটনার প্রতিবাদেই সোশ্যাল মিডিয়ায় পোস্টটি করেছিলেন গুরমেহের। -সূত্র : আনন্দ বাজার