১৪ মার্চ হাজির না হলে জামিন বাতিল খালেদার

news_picture_43444_khaleda


স্টাফ রিপোর্টারঃ

রাষ্ট্রদ্রোহ ও নাশকতার ‌১১ মামলায় বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে আগামী ১৪ মার্চ আদালতে হাজির হতেই হবে। ওই দিন হাজির না হলে তার জামিন বাতিল করা হবে বলে জানিয়ে দিয়েছেন আদালত।

সোমবার ঢাকা মহানগর দায়রা জজ কামরুল হোসেন মোল্লার আদালত এ আদেশ দেন বলে জানান খালেদা জিয়ার আইনজীবী জয়নুল আবেদীন মেজবাহ।

সোমবার ১১ মামলার মধ্যে যাত্রাবাড়ী থানার একটি হত্যা মামলায় অভিযোগপত্র গ্রহণের বিষয়ে শুনানির দিন ধার্য রয়েছে। অপর ১০ মামলায় অভিযোগ গঠনের বিষয়ে শুনানির দিন ধার্য ছিল। কিন্তু খালেদা জিয়ার সঙ্গে বাংলাদেশে নিযুক্ত ইউরোপীয় ইউনিয়নের রাষ্ট্রদূত পিয়েরে মায়াদুর সঙ্গে বৈঠক থাকার কারণে তিনি আদালতে হাজির হতে পারেননি বলে জানান তার আইনজীবীরা।

আইনজীবীর সময় আবেদনের পরিপ্রেক্ষিতে পরবর্তী শুনানির তারিখ ১৪ মার্চ ঠিক করেন আদালত। ওই দিন খালেদা জিয়াকে আদালতে হাজির হতে নির্দেশ দেন। হাজির না হলে তার জামিন বাতিল করা হবে জানিয়ে দেন আদালত।

প্রসঙ্গত, মুক্তিযুদ্ধে শহীদদের সংখ্যা নিয়ে বিতর্কিত মন্তব্যে করার অভিযোগে গত বছর ২৫ জানুয়ারি আদালতে রাষ্ট্রদ্রোহের মামলা দায়ের করা হয়।

এদিকে, যাত্রাবাড়ীর কাঠেরপুল এলাকায় গ্লোরি পরিবহনের যাত্রীবাহী একটি বাসে পেট্রোলবোমা হামলার ঘটনায় ২০১৫ সালের ২৪ জানুয়ারি খালেদা জিয়াকে হুকুমের আসামি করে যাত্রাবাড়ী থানায় মামলা করেন থানার উপপরিদর্শক এসআই কে এম নুরুজ্জামান।

অন্যদিকে, ২০১৫ সালে দারুস সালাম থানা এলাকায় নাশকতার অভিযোগে আটটি মামলা দায়ের করা হয়। এই আট মামলায় বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে আসামি করা হয়।