শ্রীলঙ্কার উদ্দেশ্যে ঢাকা ছাড়ল টাইগাররা

news_picture_43447_tai02


স্পোর্টস ডেস্কঃ

শ্রীলঙ্কার বিপক্ষে তাদের মাটিতে সিরিজ খেলতে সোমবার ঢাকা ছেড়েছে বাংলাদেশের টাইগাররা। লঙ্কানদের বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজ খেলতে দুপুর ২টায় শ্রীলঙ্কান এয়ারলাইন্সে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করে টিম বাংলাদেশ। ঢাকা থেকে কলম্বো তিন ঘন্টার পথ।

টাইগাররা আজ সোমবার পৌঁছে বিশ্রামেই কাটাবেন। কাল থেকে অনুশীলনে শুরু করবেন। ৭ মার্চ প্রথম টেস্ট শুরুর আগে ২-৩ মার্চ একটি দুই দিনের প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ। ১৫ তারিখ শুরু হবে দ্বিতীয় তথা শেষ টেস্ট।এখনো পর্যন্ত শ্রীলঙ্কার বিপক্ষে কোনো টেস্ট ম্যাচ জিততে পারেনি বাংলাদেশ। দুই দেশের ১৬ টেস্টের ১৪টিতে জয় পেয়েছে শ্রীলঙ্কা। আর দুটি ম্যাচ ড্র করতে পেরেছে বাংলাদেশ।

টেস্ট সিরিজ শেষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে বাংলাদেশ। যার প্রথম ম্যাচ হবে ২২ মার্চ।২৫ ও ২৮ মার্চ হবে শেষ দুই ওয়ানডে। শ্রীলঙ্কার বিপক্ষে ৩৮ ম্যাচে এখন পর্যন্ত ৪টি জয়ের মুখ দেখেছে বাংলাদেশ।

শ্রীলঙ্কানদের বিপক্ষে দুই ম্যাচের টি-২০ সিরিজও রয়েছে বাংলাদেশের। যথাক্রমে ৪ ও ৬ এপ্রিল হবে ম্যাচ দুটি।

এদিকে বাংলাদেশ দলের অন্য সবাই শ্রীলঙ্কা রওয়া হলেও আগামী কাল দুবাই থেকে সেখানে যোগ দিবেন সাকিব তামিম ও মাহমুদউল্লাহ রিয়াদ।পাকিস্তান সুপার লিগ খেলতে তারা বর্তমান সংযুক্ত আারব আমিরাত রয়েছেন।