শাহবাগে হরতালকারীদের লক্ষ্য করে জল কামান-টিয়ারশেল নিক্ষেপ, ধাওয়া পাল্টা-ধাওয়া

সময়ের কণ্ঠস্বর- গ্যাসের দাম বাড়ানোর প্রতিবাদে বাম মোর্চার অর্ধদিবস হরতালে রাজধানীর শাহবাগে হরতালকারীদের অবস্থান লক্ষ্য করে জল কামান ও টিয়ারশেল নিক্ষেপ করেছে পুলিশ। আজ মঙ্গলবার সকাল ১০টা ৩৫ মিনিটের দিকে এ ঘটনা শুরু হয়।

হরতাল সমর্থক ও পুলিশের মধ্যে ধাওয়া পাল্টা-ধাওয়া ও ইট-পাটকেল নিক্ষেপের ঘটনা ঘটেছে। ঘটনাস্থল থেকে একজন নারী সমর্থকসহ ৬ জনকে আটক করেছে পুলিশ।

1488259096হরতাল সমর্থকরা যাতে শাহবাগে রাস্তা অবরোধ করতে না পারে, সেজন্য কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে ব্যারিকেড দিয়ে পুলিশ সেখানে অবস্থান করছে। পরে হরতাল সমর্থকরা শাহবাগ মোড় থেকে টিএসসির দিকে সরে যায়। শাহবাগ মোড় থেকে হরতালকারীরা সরে গেলে সেখানে যান চলাচল স্বাভাবিক হয়।

এছাড়া সিপিবি-বাসদ ও গণতান্ত্রিক বাম মোর্চার কর্মীরা সকাল থেকে পল্টন, প্রেসক্লাব, গুলিস্তান, দৈনিক বাংলা মোড়সহ বিভিন্ন এলাকায় খণ্ড খণ্ড মিছিল নিয়ে গ‌্যাসের দাম বৃদ্ধির গণবিরোধী সিদ্ধান্ত বাতিলের দাবি জানাচ্ছেন।

এর আগে রূপসী বাংলার সামনের রাস্তায় টায়ারে আগুন দিয়ে বিক্ষোভ করতে দেখা যায় হরতালসমর্থকদের একটি দলকে। প্রগতিশীল ছাত্র জোটের সমন্বয়ক লাকী আক্তার জানান, তাদের এই হরতাল কর্মসূচি বেলা ১২ পর্যন্ত চলবে।