পবিপ্রবিতে ১ম ভেট ডিন প্রফেসর ড. রুহুল আমিন

মোঃ মুস্তাফিজুর রহমান পাপ্পু, পবিপ্রবি প্রতিনিধি: পটুয়াখালি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ইতিহাসে প্রথম ভেটেরিনারিয়ান হিসেবে ডিন এর দায়িত্ব পেয়েছেন প্রফেসর ড. মোঃ রুহুল আমিন।

ruhul-amin

তিনি এনিমেল সায়েন্স এন্ড ভেটেরিনারি মেডিসিন অনুষদের বর্তমান ডিন ড. মোঃ আব্দুর রশিদের স্থলাভিষিক্ত হয়েছেন। বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কর্মকর্তার কার্যালয় হতে আজ এ তথ্য পাওয়া যায়।

প্রফেসর ড. মোঃ রহুল আমিন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় হতে ১৯৯৮ সালে ডক্টর অফ ভেটেরিনারি মেডিসিন (ডিভিএম) ডিগ্রী অর্জনের পর একই বিশ্ববিদ্যালয় হতে ২০০২, ২০০৭ সালে ফার্মাকোলজী তে যথাক্রমে মাস্টার্স এবং পিএইচডি ডিগ্রি অর্জন করেন। বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতার পাশাপাশি ড. রুহুল আমিন নিজ বিভাগ ফিজিওলজি এন্ড ফার্মাকোলজী বিভাগের চেয়ারম্যান হিসেবে ৩ বার এবং প্যাথলজি এন্ড প্যারাসাইটোলজি বিভাগের চেয়ারম্যান হিসেবে সাফল্যের সাথে অতিরিক্ত দায়িত্ব পালন করেছেন। এছাড়া বিভিন্ন সময়ে নিজের উপর অর্পিত দায়িত্ব নিষ্ঠার সাথে পালন করেছেন।

নিজের অনুভূতি সম্পর্কে তিনি বলেন, “বিশ্ববিদ্যালয়ে মাননীয় ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ হারুনুর রশীদ স্যার এবং উপ উপাচার্য প্রফেসর মোহাম্মদ আলী স্যার আমাকে যে দায়িত্ব দিয়েছেন আমি নিষ্ঠার সাথে সেই দায়িত্ব পালনে সচেষ্ট থাকবো এবং ভিসি স্যার ও প্রো ভিসি স্যারের নির্দেশনা মোতাবেক সকলের সহযোগিতা নিয়ে অত্র অনুষদের শিক্ষার সুষ্ঠু পরিবেশ বজায় রেখে দায়িত্ব পালন করবো। এছাড়া ১ম ভেটেরিনারিয়ান হিসেবে অত্র ক্যাম্পাসে এই দায়িত্ব পাওয়ায় আমি সকলকে সাথে নিয়ে বিশ্ববিদ্যালয়ের সেরা অনুষদে পরিণত করবো ইনশাল্লাহ”।

প্রফেসর ড. মোঃ রুহুল আমিন নতুন ডিন হওয়ায় শিক্ষক-শিক্ষিকা মন্ডলী, ভেটেরিনারি স্টুডেন্ট ‘স এসোসিয়েশন (ভি এস এ), পবিপ্রবি সাংবাদিক সমিতি (পবিপ্রবিসাস), রংধনু, কর্মকর্তা -কর্মচারী, ছাত্র ছাত্রী সহ বিভিন্ন মহল শুভেচ্ছা জানিয়েছেন।