সাংবাদিক শিমুল হত্যা: ফের রিমান্ডে মেয়র মিরু ও তার ভাই

সিরাজগঞ্জ প্রতিনিধি- সাংবাদিক আবদুল হাকিম শিমুল হত্যা মামলার প্রধান আসামি সিরাজগঞ্জের শাহজাদপুর পৌর মেয়র হালিমুল হক মিরু ও তার ভাই হাবিবুল হককে জিজ্ঞাসাবাদের জন্য ফের রিমান্ডে নিয়েছে পুলিশ।

পুলিশের আবেদনের পরিপ্রেক্ষিতে মঙ্গলবার বেলা ১২টায় সিরাজগঞ্জের জ্যেষ্ঠ বিচারিক হাকিম মোহাম্মদ নজরুল ইসলাম শুনানি শেষে তাদের দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন।

miru20170228121941মামলার তদন্তকারী কর্মকর্তা শাহজাদপুর থানার পরিদর্শক (তদন্ত) মনিরুল ইসলাম বলেন, হালিমুল ও হাবিবুলকে আবার জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ডের আবেদন করা হলে আদালত তাদের দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে গত ১৩ ও ১৫ ফেব্রুয়ারি দুই দফায় মেয়র মিরুসহ ৮ আসামিকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করেছে পুলিশ। মিরু জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ছিলেন। তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

গত ২ ফেব্রুয়ারি শাহজাদপুর সরকারি কলেজ ছাত্রলীগের সভাপতি বিজয় মাহমুদকে মেয়র মিরুর দুই ভাই মিন্টু ও পিন্টু অস্ত্রের মুখে তুলে নিয়ে হাত-পা ভেঙে দেন বলে অভিযোগ ওঠে। এ খবর ছড়িয়ে পড়লে ছাত্রলীগের নেতাকর্মীরা মেয়রের বাড়ি ঘেরাও করে। এ সময় মেয়রের পক্ষে দুটি শটগান থেকে গুলি ছোড়ার খবর আসে গণমাধ্যমে।

সংঘর্ষের খবর সংগ্রহ করতে গিয়ে পেশাগত দায়িত্ব পালনকালে দৈনিক সমকালের সাংবাদিক শিমুল গুরুতর আহত হন। পরদিন উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নেয়ার পথে তিনি মারা যান।

এ ঘটনায় সাংবাদিক শিমুলের স্ত্রী নুরুন্নাহার বেগম বাদী হয়ে পৌর মেয়র হালিমুল হক মিরুকে প্রধান আসামি করে ১৮ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত আরও ২০-২৫ নামে হত্যা মামলা করেন।

এ ঘটনায় বিজয় মাহমুদের চাচা এরশাদ আলীও প্রায় একই আসামিদের বিরুদ্ধে আরেকটি মামলা করেন। এ দুই মামলায় পুলিশ এখন পর্যন্ত ১২ জনকে গ্রেফতার করেছে। তারা সবাই জেলা কারাগারে রয়েছে।