ভার্ডি চমকে লিভারপুলকে হারাল লেস্টার

news_picture_43480_leicester


স্পোর্টস ডেস্কঃ

গত বছর রূপকথা গড়ে লেস্টার সিটিকে ইংলিশ প্রিমিয়ার লিগের (ইপিএল) প্রথম শিরোপা উপহার দিয়েছিলেন ইতালিয়ান ম্যানেজার ক্লদিও রানিয়েরি।

তার ছোঁয়াতেই বদলে গিয়েছিল রিয়াদ মাহরেজ-জেমি ভার্ডিরা। কিন্তু চলতি মৌসুমে কিছুই ঠিক হচ্ছিলো না স্বপ্নের নায়কের। লিগের রেলিগেশন অঞ্চলে ঘোরাফেরা করছিল তার দল। অনেকটা বাধ্য হয়েই রানিয়েরিকে বরখাস্ত করা হয়। এরপরই যেন দিশা পায় ফক্সরা। টানা পাঁচ হারের পর লিভারপুলকে চমকে দিয়েছে বর্তমান চ্যাম্পিয়নরা।

সোমবার নিজেদের হোম ভেন্যু কিং পাওয়ার স্টেডিয়ামে ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচে লিভারপুলকে ৩-১ গোলে হারিয়েছে লেস্টার সিটি। খরা কাটিয়ে ৬৩৭ মিনিট পর প্রিমিয়ার লিগে জোড়া গোল করেছেন জেমি ভার্ডি, দুর্দান্ত ভলিতে এক বার প্রতিপক্ষের জালে বল জড়িয়েছেন ড্যানিয়েল ড্রিংওয়াটার। তাতে লিস্টারের আপদকালীন কোচ ক্রেইগ শেক্সপিয়ারের অস্থায়ী চাকরিটা যেন পাকা হওয়ার জোগাড়!

এদিকে কুফা কাটাতেই পারছে না লিভারপুল। এবারের লিগে পাঁচটি ম্যাচ হেরেছে অলরেডরা। এর মধ্যে চারটি ম্যাচই রেলিগেশন জোনের দলের বিপক্ষে। প্রথমে তাদের ধাক্কা দিয়েছিল বার্নলি; তারপর সোয়ানসি, হালসিটি এবং সবশেষে লেস্টার সিটি। এই মুহূর্তে ২৬ ম্যাচে ৬৩ পয়েন্ট নিয়ে সবার ওপরে চেলসি। সমান সংখ্যক ম্যাচে ৫৩ পয়েন্ট নিয়ে দুই নম্বরে টটেনহাম, ৪৯ পয়েন্ট নিয়ে পাঁচ নম্বরে লিভারপুল। অন্যদিকে ২৬ ম্যাচে ২৪ পয়েন্ট নিয়ে পঞ্চদশতম স্থানে লেস্টার সিটি।