হরতাল শেষে নতুন কর্মসূচি, ১৫ মার্চ মন্ত্রণালয় ঘেরাও

সময়ের কণ্ঠস্বর- গ্যাসের মূল্যবৃদ্ধির প্রতিবাদে ঢাকা মহানগরীতে অর্ধদিবস হরতাল কর্মসূচি পালন শেষে নতুন কর্মসূচি দিয়েছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) ও বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ।

নতুন কর্মসূচি অনুযায়ী ১ থেকে ১৪ মার্চ সারা দেশে বিক্ষোভ কর্মসূচি পালনের জন্য দলগুলোর পক্ষ থেকে আহ্বান জানানো হয়েছে। বিক্ষোভ কর্মসূচি শেষে ১৫ মার্চ জ্বালানি মন্ত্রণালয় ঘেরাও কর্মসূচি পালনের ঘোষণা দেয়া হয়েছে।

hortalগ্যাসের দাম বৃদ্ধির প্রতিবাদে বামদলগুলোর ডাকা হরতালের শেষ মুহূর্তে জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত বিক্ষোভ সমাবেশে এ ঘোষণা দেন গণসংহতি আন্দোলনের সমন্বয়কারী জোনায়েদ সাকি।

তিনি বলেন, বাংলাদেশে জ্বালানির দাম কমবে নাকি বাড়ানো যাবে সেজন্য গণশুনানি অনুষ্ঠিত হয়েছে। সেখানে উঠে এসেছে বাংলাদেশের কোনো জ্বালানি প্রতিষ্ঠান লোকসানে নেই। তবুও অন্যায্যভাবে গ্যাসের দাম বাড়ানো হয়েছে। এই অন্যায্য ঘোষণা করেছে অগণতান্ত্রিক সরকারের পেটুয়া কমিশন।

সাকি বলেন, জনগণের কাছ থেকে সরকার আর কতোভাবে ট্যাক্স নেবে? সরকারের এক প্রতিষ্ঠানের ঘাটতি কি আরেক প্রতিষ্ঠান পূরণ করে দেবে? আর এর যোগানদাতা কি জনগণই হবে?

বিক্ষোভ সমাবেশে উপস্থিত ছিলেন সাইফুজ্জামান সাকন, বাসদের সাধারণ সম্পাদক কমরেড খালেকুজ্জামান, রুহিন হোসেন প্রিন্স, বজলুর রহমান ফিরোজ।