পরিবহন ধর্মঘটে অচল ময়মনসিংহ

আব্দুল মান্নান পল্টন, ময়মনসিংহ ব্যুরো: অনিদিষ্টকালের জন্য ডাকা দেশ ব্যাপী পরিবহণ ধর্মঘটে অনেকটাই অচল হয়ে পড়েছে ময়মনসিংহ। আজ মঙ্গলবার সকাল থেকে দুপুর পর্যন্ত বিভাগীয় শহরের বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে যানবাহন সংকটে সিমাহীন জনদুর্ভোগের চিত্র।

poribohon

সড়ক দুর্ঘটনায় মিশুক মনির ও তারেক মাসুদসহ ৫ জন নিহতের মামলায় বাস চালক জামির হোসেনকে যাবজ্জীবন ও ট্রাক চালক মীর হোসেন মিরুর বিরুদ্ধে মৃত্যুদন্ডের রায় ঘোষনা করে আদালত। সেই রায়ের প্রতিবাদে আজ মঙ্গলবার ভোর থেকে দেশ ব্যাপী শুরু হয় পরিবহন ধর্মঘট।

ধর্মঘটের কারণে ভোর থেকে নগরীর মাসকান্দা কেন্দ্রীয় বাস টার্মিনাল থেকে দূরপাল্লার কোনো বাস ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যায়নি। এ চিত্র নগরীর পাটগুদাম ব্রিজ মোড়সহ সকল বাস স্ট্যান্ডের।

খোঁজ নিয়ে জানা যায় বৃহত্তর ময়মনসিংহের কিশোরগঞ্জ, নেত্রকোণা, শেরপুর ও ময়মনসিংহের ফুলপুর, তারাকান্দা ও হালুয়াঘাটের উদ্দেশ্যেও কোনো যানবাহন ছেড়ে যায়নি।

সকাল থেকেই মাসকান্দা বাস টার্মিনালের সামনের রাস্তায় এবং ব্রিজের মোড়ে শ্রমিকরা অবস্থান নিয়েছেন। টার্মিনালের টিকিট কাউন্টার পর্যন্ত বন্ধ রয়েছে।

এসব বিষয়ে কথা বলতে ময়মনসিংহ জেলা পরিবহন মোটর মালিক সমিতির সভাপতি মোমতাজ উদ্দিনকে ফোন করলে তার ফোন বন্ধ থাকায় কথা বলা সম্ভব হয়নি।