নন্দীগ্রামে যুবলীগের সংবাদ সম্মেলন

মুনিরুজ্জামান মুনির, নন্দীগ্রাম প্রতিনিধি: নন্দীগ্রাম উপজেলা যুবলীগের সভাপতি দুলাল চন্দ্র মহন্তের বিরুদ্ধে প্রকাশিত সংবাদের নিন্দা ও প্রতিবাদ জানিয়ে সংবাদ সম্মেলন করেছে উপজেলা যুবলীগ।

sommalon

আজ মঙ্গলবার দুপুর ২টায় উপজেলা যুবলীগের কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য উপস্থাপন করেন উপজেলা যুবলীগের সহ-সভাপিত এম আর জামান রাসেল।

লিখিত বক্তব্যে এম আর জামান রাসেল বলেন, গত ২৬ ও ২৭ ফেব্রুয়ারী বেশ কিছু পত্রিকা ও অনলাইন ভার্সনে ‘নন্দীগ্রাম উপজেলা আাওয়ামী লীগের সাধারণ সম্পাদকের অব্যাহতির দাবী’ শীর্ষক সংবাদ প্রকাশ হয়। ওই সংবাদে উপজেলা যুবলীগের সভাপতিকে মাদকাসক্ত বলা হয়েছে যা ভিত্তিহীন, বানোয়াট ও উদ্দেশ্য প্রণোদিত। এ ধরনের মনগড়া সংবাদ প্রকাশ হওয়ায় উপজেলা যুবলীগের সভাপতি দুলাল চন্দ্র মহন্তের রাজনৈতিক, পারিবারিক ও সামাজিক মর্যাদা ক্ষুন্ন হয়েছে। এ ধরনের সংবাদ প্রচারকে স্বার্থন্বেষী মহলের উদ্দেশ্য প্রণোদিত ষড়যন্ত্র বলে উল্লেখ করে এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয় সংবাদ সম্মেলন থেকে।

এম আর জামান রাসেল আরো বলেন, উপজেলা যুবলীগের সভাপতি দুলাল চন্দ্র মহন্তের রাজনৈতিক জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে একটি মহল তার বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। তিনি অত্যন্ত সুনামের সাথে দীর্ঘ ৩০ বছর যাবৎ উপজেলা যুবলীগের সাংগঠনিক কার্যক্রম বলিষ্ঠ হাতে পরিচালনা করে আসছেন। রাজনৈতিক ভাবে তার অনেক সুনাম রয়েছে। বিগত উপজেলা পরিষদ নির্বাচনে উপজেলা ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করে নিকটতম প্রতিদ্বন্দ্বি হিসেবে ২০ হাজার ১০ ভোট পান।

উপজেলার সাধারণ জনতা তাকে নন্দীগ্রাম উপজেলা আওয়ামী পরিবারের কান্ডারী হিসেবে জানে বা মানে। জনপ্রিয় একজন নেতার বিরুদ্ধে এ ধরনের মন্তব্য করায় আমরা তিব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। যুবলীগের কোন নেতাকর্মী যদি মাদকের সাথে সম্পৃক্ত থাকে তাহলে জেলা যুবলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করবে। উপজেলা যুবলীগের কার্যক্রমকে বাঁধাগ্রস্থ করার জন্যই একটি মহল গভীর ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। যুবলীগকে ধ্বংস করার জন্য তারা যে পাঁয়তারা করছে তা কখনই সম্ভব হবেনা।

ঐ সময় উপজেলা যুবলীগের সহ-সভাপিত সুমন সরকার বুদু, নিরেন চন্দ্র, সাধারণ সম্পাদক মাহামুদ আশরাফ মামুন, যুগ্ম-সাধারণ সম্পাদক বেনজির আহম্মেদ, জিল্লুর রহামান রয়েল, সাংগঠনিক সম্পাদক সুমন প্রামানিক, প্রচার সম্পাদক রাজু আহম্মেদ, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক এনামুল হক, তথ্য ও গবেষনা সম্পাদক আকবর হোসেন, বুড়ইল ইউনিয়ন যুবলীগের সভাপতি লিটন কুমার, সাধারণ সম্পাদক ফারুক হোসেন, নন্দীগ্রাম সদর ইউনিয়ন যুবলীগের সভাপতি দিলিপ চন্দ্র মহন্ত, সাধারন সম্পাদক আব্দুর রউফ, ভাটরা ইউনিয়ন যুবলীগের সভাপতি শুকুর আলী, সাধারণ সম্পাদক উজ্জল হোসেন, থালতা মাঝগ্রাম ইউনিয়ন যুবলীগের সভাপতি বৈদ্দনাথ, ভাটগ্রাম ইউনিয়ন যুবলীগের সভাপতি দুলাল হোসেন, যুবলীগ নেতা রইচ উদ্দিন, আব্দুল কুদ্দুস, আব্দুস সাত্তার, কামরুল হাসান, আকতার হোসেনসহ বিভিন্ন ওয়ার্ডের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।