পরিবহন ধর্মঘট অযৌক্তিক, জনস্বার্থে দ্রুত প্রত্যাহার করুন: সেতুমন্ত্রী

সময়ের কণ্ঠস্বর- দুই চালকের সাজার প্রতিবাদে দেশব্যাপী ডাকা পরিবহন মালিক-শ্রমিকদের অনির্দিষ্টকালের ধর্মঘট প্রত্যাহারের আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

এই ধর্মঘটকে অযৌক্তিক আখ্যায়িত করে তিনি বলেছেন, আদালতের রায়ে জনগণকে ভোগান্তিতে ফেলার অধিকার পরিবহন শ্রমিকদের নেই।

photo-1469789179মঙ্গলবার বিকেলে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশন মিলনায়তনে ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগ আয়োজিত আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও ভাষা শহীদদের স্মরণে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

আন্দোলনকারীদের উদ্দেশ্যে সেতুমন্ত্রী বলেন, আদালতের রায়ের সঙ্গে জনগণের কোনো সম্পৃক্ততা নেই। তাই এ রায়ে জনগণ কেন ভোগান্তিতে পড়বে? কাজেই আপনাদের (আন্দোলনকারী) এ অযৌক্তিক ধর্মঘট জনস্বার্থে দ্রুত প্রত্যাহার করে নেওয়া উচিত।

প্রসঙ্গত, মানিকগঞ্জের আদালতে চলচিত্রকার তারেক মাসুদ ও সংবাদিক মিশুক মুনীর নিহত মামলায় একজন বাসচালকের যাবজ্জীবন কারাদন্ডের প্রতিবাদে বাস ধর্মঘট পালন করছিলেন কয়েকটি অঞ্চলের শ্রমিকরা। সরকারি পর্যায়ে বৈঠকের পর সেই ধর্মঘট প্রত্যাহার সিদ্ধান্ত নেয়া হয়েছিল সোমবার। ওই বৈঠকের সময় আসে ট্রাকচালকের মৃত্যুদন্ডের খবর। ফলে নতুন করে পরিবহন ধর্মঘট ডাকেন শ্রমিকরা।

সাভারের একটি সড়ক দুর্ঘটনায় একজন নারী নিহত হওয়ার মামলায় সোমবার ঢাকার জজ আদালত মীর হোসেন নামের একজন চালকের মৃত্যুদন্ডের রায় দেন।