‘বিভিন্ন দেশের মানুষের মধ্যে সেতুবন্ধ হিসেবে কাজ করছে পর্যটন শিল্প’

সময়ের কণ্ঠস্বর- বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন বলেছেন, পর্যটন শিল্প দেশের অর্থনৈতিক উন্নয়ন ও ভাবমূর্তি বৃদ্ধির পাশাপাশি বিভিন্ন দেশের মানুষের মধ্যে সৌহার্দ্য সম্প্রীতি সৃষ্টিতে সেতুবন্ধ হিসেবে কাজ করছে। মঙ্গলবার দুপুরে সচিবালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

MENANA-1418561372বর্তমান সরকার পর্যটন শিল্পের বিকাশ ও প্রসারের প্রতি সর্বোচ্চ গুরুত্বারোপ করেছে এ কথা উল্লেখ করে মন্ত্রী বলেন, এরই ধারাবাহিকতায় প্রথমবারের মতো পর্যটকবাহী আন্তর্জাতিক অত্যাধুুনিক সিলভার ক্রুজশিপ ‘সিলভার ডিসকভারার’ এর বাংলাদেশে কার্যক্রম শুরু হয়েছে। রিভার ক্রুজ চালু হওয়ার মাধ্যমে বাংলাদেশের পর্যটন শিল্প আন্তর্জাতিক পর্যায়ে উন্নীত করার সুযোগ সৃষ্টি হয়েছে।

উল্লেখ্য, আন্তর্জাতিক ওশান ক্রুজের সাথে বাংলাদেশকে সম্পৃক্ত করার উদ্যোগের অংশ হিসেবে দেশের খ্যাতনামা ট্যুর অপারেটর জার্নি প্লাসের উদ্যোগে ক্রুজশিপ ‘সিলভার ডিসকভারার’ বাংলাদেশে কার্যক্রম শুরু করেছে।

জাহাজটি আন্দামান দ্বীপ থেকে যাত্রা করে কলম্বো, বাংলাদেশের কক্সবাজার ও সুন্দরবন, কলকাতা, মায়ানমার হয়ে থাইল্যান্ডের ফুকেটে যাত্রা শেষ করবে। প্রথম ট্রিপে ৩৫ লাখ টাকার বৈদেশিক মুদ্রা বাংলাদেশের কোষাগারে জমা পড়েছে।