পরিবহন ধর্মঘটে ভোলায় বাস চলাচল বন্ধ

এস আই মুকুল, ভোলা প্রতিনিধি: দেশব্যাপী ডাকা অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘটে দুর্ভোগে ভোলাবাসী। ধর্মঘটের প্রথম দিনে সকাল থেকে আন্তঃ জেলায় সব ধরনের বাস চলাচল বন্ধ রয়েছে।

buss

সরেজমিন দেখা যায়, ভোলার আন্তঃ জেলার বিভিন্ন রুটে কোনো ধরনের যানবাহন চলাচল করছে না। ফলে ভোগান্তিতে পড়েছে ভোলাবাসী। দীর্ঘ সময় রাস্তায় অপেক্ষা করেও যানবাহন পাচ্ছেন না যাত্রীরা। গণপরিবহন সংকটের কারণে হাজারো মানুষকে বাসের জন্য অপেক্ষা করতে দেখা গেছে। অটোবাইক, মাহিন্দ্র ও সিএনজি ছাড়া আর কোনো যান চলাচল করছে না।

ভোলা বীরশ্রেষ্ঠ মোস্তফা কামাল বাস টার্মিনালের ইনচার্জ মোঃ আলমগীর সময়ের কণ্ঠস্বরকে জানান, সকাল থেকে ভোলার আন্তঃ রুটে তাদের কোন ধরণের বাস চলাচল করছে না। শ্রমিকরা আন্দোলন করে বাস চলাচল বন্ধ রেখেছে।

ভোলা জেলা বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক মোঃ আবুল কালাম সময়ের কণ্ঠস্বরকে জানান, সারাদেশের মতো ভোলায়ও পরিবহন ধর্মঘট চলছে। শ্রমিকরা এই আন্দোলনের ডাক দেয়। ধর্মঘট প্রত্যাহার করা হলে বাস চলাচল স্বাভাবিক হবে।

প্রসঙ্গত, মানিকগঞ্জে সড়ক দুর্ঘটনায় চলচ্চিত্র নির্মাতা তারেক মাসুদ ও চিত্রগ্রাহক মিশুক মুনীর নিহতের ঘটনায় দায়ের করা মামলায় জামির হোসেন নামের এক পরিবহন শ্রমিককে যাবজ্জীবন কারাদন্ড দেন আদালত। এছাড়া সাভারের এক দুর্ঘটনার মামলায় মীর হোসেন মীরু নামে আরেক চালককে ফাঁসির আদেশ দিয়েছেন সিএমএম আদালত। এ কারণে সংক্ষুদ্ধ হয়ে পরিবহন শ্রমিকরা সারাদেশে পরিবহন ধর্মঘটের ডাক দিয়ে তাদের গাড়ি চালানো বন্ধ রেখেছেন।