সারাদেশে পরিবহন ধর্মঘট প্রত্যাহারের ঘোষণা

সময়ের কণ্ঠস্বর- সারাদেশে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে। বুধবার দুুপরে সড়ক পরিবহন কর্পোরেশন ভবনে মালিক-শ্রমিক ও সরকারের ত্রিপক্ষীয় বৈঠকে এই সিদ্ধান্ত গৃহীত হয়। বৈঠক শেষে ব্রিফিংয়ে এ সিদ্ধান্তের কথা ঘোষণা করেন নৌ-পরিবহনমন্ত্রী শাহজাহান খান।

নৌমন্ত্রী বলেন, এখন থেকে যানবাহন চলাচলের জন‌্য মালিক ও শ্রমিক ভাইদের প্রতি উদাত্ত আহ্বান জানাচ্ছি। আশা করছি, সারাদেশে যানবাহন চলাচল স্বাভাবিক হবে।

shajahan-khan-bangladesh_40888_1488358669মঙ্গলবার সারাদেশে শুরু হওয়া এ পরিবহন অচলাবস্থাকে ‘ধর্মঘট‘ হিসেবেও মানতে রাজি হননি মন্ত্রীসহ পরিবহন নেতারা। তারা এটিকে ‘মালিক শ্রমিকদের কর্মবিরতি’ হিসেবে উল্লেখ করেছেন।

সংবাদ সম্মেলনে শাজাহান খান বলেন, গণপরিবহন বন্ধ থাকায় জনদুর্ভোগের সৃষ্টি হয়। এতে অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি তৈরি হওয়ায় আন্তরিকভাবে দুঃখিত। এই অচলাবস্থাকে কেন্দ্র করে কিছু মহল উস্কানি দিয়ে পরিস্থিতি ঘোলাটে করার চেষ্টা করছে।

নৌমন্ত্রী আরও বলেন, সম্প্রতি একটি মামলায় চালকের যাবজ্জীবন সাজা হওয়া এবং আরেকটি মামলায় হাইকোর্টে বিশ কোটি টাকা ক্ষতিপূরণ চাওয়ার ঘটনায় শ্রমিকরা অনিরাপদ বোধ করছে। আমাদের আশঙ্কা, এধরনের মামলা আমাদের বিরুদ্ধে যাবে। এ বিষয়ে আজ সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এবং আইনমন্ত্রী আনিসুল হকের সঙ্গে বৈঠক করেন তিনি। তারা সমস্যার বাস্তবতা উপলব্ধি করেছেন এবং আমাদের আশ্বস্ত করেছেন আইনগতভাবে সমস্যা সমাধানের। আইনানুগ সহযোগিতার আশ্বাস দিয়েছেন।