মানিকগঞ্জ আইনজীবী সমিতির নির্বাচনে বিএনপি-জামায়াত পন্থীদের জয়জয়কার

ds


আবুল বাশার, মানিকগঞ্জ প্রতিনিধি:

মানিকগঞ্জ জেলা আইনজীবী সমিতির নির্বাচনে বিএনপি- জামায়াত পন্থীরা সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ১০টি পদে বিজয়ী হয়েছে। মোট ১৫টি পদের মধ্যে জয় পেয়েছে বিএনপি-জামায়াত সমর্থিত প্যানেলের প্রার্থীরা।
অন্য দিকে সহসভাপতিসহ ৫টি পদে বিজয় অর্জন করে আওয়ামী লীগ সমর্থিত প্যানেলের প্রার্থীরা। জেলা আইনজীবী সমিতি মিলনায়তনে এই নির্বাচন অনুষ্ঠিত হয়।
মঙ্গলবার সকাল ১১টা থেকে শুরু হয়ে বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ চলে। মোট ৪০৫ জন ভোটারের মধ্যে ৩৭৫ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।
ভোট গণনাশেষে রাত ১টার দিকে নির্বাচনের ফলাফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার অ্যাডভোকেট মেহের উদ্দিন। তাকে সহযোগিতা করেন ২ নির্বাচন কমিশনার অ্যাডভোকেট আনোয়ার হোসাইন এবং অ্যাডভোকেট নজরুল ইসলাম বাদশা।
বিএনপি-জামায়াত থেকে নির্বাচিতরা হলেন- সভাপতি অ্যাডভোকেট আতাউর রহমান ভুইয়া ফরিদ (১৯১ ভোট), সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মেজবাউল হক মেজবা (১৯৮ ভোট), সহ সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ইউনুছ আলী সিকদার (২১৮ ভোট), পাঠাগার সম্পাদক অ্যাডভোকেট বজলুর রহমান (১৯২ ভোট), সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক অ্যাডভোকেট আবুল খায়ের মুহাম্মদ আতাউর রহমান (১৮৭ ভোট), হিসাব নিরীক্ষক (অডিটর) অ্যাডভোকেট রেজাউল করিম রাজা (১৯৭ ভোট), কার্যকরী সদস্য অ্যাডভোকেট ফারুক মোল্লা (২০৩ ভোট), অ্যাডভোকেট আব্দুল করিম (১৮৫ ভোট), অ্যাডভোকেট শাহজাহান মিয়া (১৮৩ ভোট) এবং অ্যাডভোকেট জসিম উদ্দিন (১৭৮ ভোট)।
আওয়ামী সমর্থিত প্যানেল থেকে বিজয়ীরা হলেন- সহসভাপতি অ্যাডভোকেট আবুল হোসেন-১ (২১৪ ভোট), অর্থ সম্পাদক অ্যাডভোকেট আমিনুল হক আকবর (২০৬ ভোট), ক্রীড়া সম্পাদক অ্যাডভোকেট মীর আবু মো. আনিসুজ্জামান চৌধুরী মীরান (২০০ ভোট), হিসাব নিরীক্ষক (অডিটর) অ্যাডভোকেট বজলুর রহমান (২০০ ভোট) এবং কার্যকরী সদস্য অ্যাডভোকেট আবুল কালাম আজাদ (১৮৭ ভোট)।