আড়াইহাজারে ম্পিনিং মিলে অগ্নিকান্ড

এম এ হাকিম ভূঁইয়া, আড়াইহাজার প্রতিনিধি: নারায়ণগঞ্জের আড়াইহাজারের উজানগুন্দি এলাকায় আজ বৃহস্পতিবার একটি সুতা উৎপাদনকারী প্রতিষ্ঠানে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে।

ongni

ভাই ভাই গ্রুপের অঙ্গ প্রতিষ্ঠান ছাবেদ আলী নামে ম্পিনিং মিলে এ ঘটনা ঘটে। মালিকের দাবী আগুনে প্রায় ১২ কোটি টাকার মালের ক্ষতি হয়েছে। খবর পেয়ে আড়াইহাজার ও মাধবদী থেকে ফায়ার সার্ভিসের ৪টি ইউনিট ৩ ঘন্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনে।

প্রতিষ্ঠানের জি এম আশাদউল্যাহ জানান, মিলের বাইরে খোলা স্থানে ৮ হাজার ভ্যাল্টেরও বেশী তুলা স্তুূপ করে রাখা ছিল। আজ বৃহস্পতিবার বেলা ১১টায় হঠাৎ এতে আগুন ধরে যায়। কোনো কিছু বুঝে উঠার আগেই আগুন পুরো তুলায় ছড়িয়ে পড়ে। এতে ব্যাপক ক্ষতি হয়েছে। তিনি অভিযোগ করে বলেন, ফায়ার সার্ভিস সময় মতো ঘটনা স্থলে পৌছলেও তাদের পানি ছিটানোর পাইপে প্রেসারের দুর্বলতার কারণে আগুন নিয়ন্ত্রণে আসতে দেরি হয়েছে।

উক্ত মিলের কোয়াটি কন্ট্রোলার মাসুদ জানান, আগুনটি প্রথমে মিলের নারী শ্রমিকরা দেখতে পায়। পরে মিলের অন্য শ্রমিকরা গিয়ে পানি ও বালি দিয়ে নেভানোর চেষ্টা করে ব্যর্থ হন।

ক্ষতিগ্রস্ত ম্পিনিং মিলের মালিকের ভাই ব্রাহ্মন্দী ইউনিয়নের চেয়ারম্যান মোঃ লাক মিয়া সময়ের কণ্ঠস্বরকে বলেন, তুলাগুলি সুতা তৈরি করার উদ্দেশ্যে আনা হয়ে ছিল। প্রায় ১২ কোটি টাকার মাল সম্পূর্ণ পুড়ে গেছে।

এদিকে, ফায়ার সার্ভিসের ইনর্চাজ মোঃ শাহজাহান সময়ের কণ্ঠস্বরকে জানান, তুলার ভ্যাল্টে মাত্রারিক্ত তাপমাত্রার কারণে আগুনের সূত্রপাত হয়ে থাকতে পারে। তবে তদন্ত না করে সঠিকভাবে কিছু বলা যাচ্ছে না।

আড়াইহাজার থানার মোঃ সাখাওয়াত হোসেন সময়ের কণ্ঠস্বরকে বলেন, এটি নাশকতা কিনা তা খতিয়ে দেখা হবে।