‘এই সরকারের আমলে রেলের উন্নয়নে সকল প্রকল্প শেষ করা হবে’

সময়ের কণ্ঠস্বর- রেলপথ মন্ত্রী মুজিবুল হক এমপি বলেছেন, ‘ এই সরকারের আমলে রেলের উন্নয়নে সকল প্রকল্প শেষ করা হবে। রেলপথের দৃশ্যমান উন্নয়ন করা হবে।

বৃহস্পতিবার দুপুরে রাজধানীর রেল ভবনে রেলপথ মন্ত্রণালয়ের সভাকক্ষে ‘বঙ্গবন্ধু সেতু রেল সংযোগ’ প্রকল্পের পরামর্শক নিয়োগে চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

Mujibul-Haqueবন্ধ হয়ে যাওয়া রেল স্টেশনগুলো পর্যায়ক্রমে চালু করা হবে জানিয়ে মুজিবুল হক বলেন, ‘বন্ধ হয়ে যাওয়া রেল স্টেশনগুলোর মধ্যে কমপক্ষে ৬০টি স্টেশন দ্রুত চালু করা হবে। ’

রেলপথ মন্ত্রী বিগত বিএনপি-জামায়াত জোটসরকারের সময়কালে রেল স্টেশন বন্ধ হওয়ার কথা উল্লেখ করে বলেন, আমাদের নেত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার আমলে রেলপথের উন্নয়ন হয়, আর বিএনপি তথা বেগম খালেদা জিয়ার আমলে রেলপথ ধ্বংস করে। আমাদের নেত্রী শেখ হাসিনা মানুষের কল্যাণে কাজ করেন, আর বিএনপি ক্ষমতায় এসে ধ্বংস করে। আর এটাই হলো আওয়ামী লীগ ও বিএনপির মধ্যে মূল পার্থক্য।

বাংলাদেশ রেলওয়ের পক্ষে রেলওয়ের অতিরিক্ত মহাপরিচালক (অবকাঠামো) কাজী রফিকুল আলম এবং পরামর্শক প্রতিষ্ঠানের পক্ষে জাপানের অরিয়েন্টাল কনসালট্যান্স গ্লোবাল কোম্পানী লিমিটেডের মহাব্যবস্থাপক রায়োহেই ইশি নিজ নিজ পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন।

এ সময় রেল সচিব ফিরোজ সালাহউদ্দিন ও রেলওয়ের মহাপরিচালক আমজাদ হোসেন, জাইকার বাংলাদেশ প্রতিনিধি তাকাটোসি নিশিকাতা, বাংলাদেশে জাপান দূতাবাসের ফার্স্ট সেক্রেটারী তোসিউকি নোগুচিসহ রেলপথ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।