নরসিংদীর পাচদোনায় জ্বালানী তেলের ভয়াবহ বিস্ফোরণ, ২ ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রনে

মো. হৃদয় খান, স্টাফ রিপোর্টার: নরসিংদীর পাচদোনায় একটি তেলের দোকানে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। এতে আশেপাশের ৭ টি দোকান পুড়ে ছাই হয়ে গেছে। জ্বালানী তেলের ভয়াবহ বিস্ফোরণে মানুষের মাঝে আতংক ছড়িয়ে পড়ে। এসময় ঢাকা-সিলেট মহাসড়কে প্রায় ১ ঘন্টা যান চালাচল বন্ধ থাকে। এতে ১ কিলোমিটার ব্যাপি যানজটের সৃষ্টি হয়। প্রায় ২ ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রনে আনে ফায়ার সার্ভিস।5651651561

প্রত্যক্ষদর্শী ও ফায়ার সার্ভিস সূত্রে জানা যায়, বিকাল সাড়ে ৪টার দিকে পাশের একটি ওয়ার্কশপ থেকে আগুনের সূত্রপাত হয়। এসময় পাশে থাকা তেলের দোকানে আগুন লেগে যায়। জ্বালানী তেল হওয়ায় মূহুর্তের মধ্যেই দাউদাউ করে আগুন জ্বলতে থাকে। আশেপাশে থাকা রিকশার মালামালের দোকান গুলিতেও আগুন লাগে। ড্রাম ভর্তি জ্বালানী তেলের বিস্ফোরনে ব্যাপক আতংকের সৃস্টি হয়। ঘটনাস্থল ঢাকা-সিলেট হাইওয়ের পামে হওয়ায় যান নিরাপত্তার জন্য যান চলাচল বন্ধ করে দেয়া হয়।

এসময় খবর পেয়ে ফায়ার সার্ভিসের ৫ টি ইউনিট ও প্রান আরএফএল গ্রুপের আগুন নিয়ন্ত্রনের গাড়ি প্রায় ২ ঘন্টার চেষ্টা শেষে আগুন নিয়ন্ত্রনে আনে। ক্ষতিগ্রস্ত তেল দোকানদার মাহাবুব জ্বানান, আগুনে তার প্রায় ৬০ লক্ষ টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে। তবে ওই দোকানে জ্বালানী তেল বিক্রীর কোন ধরনের অনুমতি ছিলনা বলে জানা গেছে। উৎসাহী মানুষের ভীড় সামলাতে ও যান চলাচল স্বাভাবিক করতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়।

নরসিংদী ফায়ার সার্ভিসের উপ-পরিচালক মজিবুর রহমান জানান, ড্রাম ভর্তি জ্বালানী তেল থাকায় আগুন নিয়ন্ত্রন করতে বেশ বেগ পেতে হয়েছে। ঠিক কি কারনে আগুন লেগেছে তা তদন্ত শেষে বলা যাবে।

আগুন লাগার খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শনে আসেন, অতিরিক্ত পুলিশ সুপার(সদর সার্কেল) শাহরিয়ার আলম, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সেলিম রেজা।