‘প্রহসনের নির্বাচন যেকোনো মূল্যে প্রতিহত করা হবে’

সময়ের কণ্ঠস্বর – প্রহসনের নির্বাচন যেকোনো মূল্যে প্রতিহত করা হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন বিএনপির ভাইস-চেয়ারম্যান অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন।

শুক্রবার দুপুরে রাজধানীর ফটোজার্নালিষ্ট অ্যাসোসিয়েশন মিলনায়তনে বাংলাদেশ জাতীয়তাবাদী সংগ্রাম দল আয়োজিত গণবিরোধী সরকারের গ্যাসের মূল্য বৃদ্ধির সিদ্ধান্তের প্রতিবাদে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

খন্দকার মাহবুব বলেন, ২০১৪ সালের ৫ জানুয়ারির মত প্রহসনমূলক নির্বাচনে বিএনপি পা দিবে না। এমন নির্বাচন বাংলার মাটিতে আর হতে দেয়া হবে না, আমরা রুখে দিব। জনগণকে সাথে নিয়ে প্রতিহত করবো।

ক্ষমতাসীনদের অধিনে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয় উল্লেখ করে খন্দকার মাহবুব বলেন, আওয়ামী লীগের অধিনে নির্বাচন কমিশন অসহায়। তারা তাদের দায়িত্ব সঠিকভাবে পালন করতে পারে না। সুষ্ঠু নির্বাচনের স্বার্থে নিরপেক্ষ সহায়ক সরকার প্রতিষ্ঠিত করতে হবে।

mahabub

তিনি আরও বলেন, বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়ার নেতৃত্বে আবারো গণজোয়ার সৃষ্টি হয়েছে। আগামী দিনে এই অনির্বাচিত সরকারের বিরুদ্ধে জনগণকে সাথে নিয়ে দুর্বার আন্দোলন গড়ে তোলা হবে।

গ্যাসের দাম বৃদ্ধি প্রসঙ্গে বিএনপির এই নেতা বলেন, আমাদের মনে রাখতে হবে অনির্বাচিত সরকার গ্যাসের দাম বৃদ্ধি করেছে। শুধু গ্যাসের দাম নয় সারা বাংলাদেশকেই তারা ছারখার করে দিচ্ছে। আর এটি সমাধানে একটিই পথ খোলা আছে সেটি হল এই অবৈধ সরকারকে বিদায় করতে হবে।

ফারহানা জাহান নিপার সভাপতিত্বে আলোচনা সভায় বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, সাবেক সংসদ সদস্য শাহ মো. আবু জাফর প্রমুখ বক্তব্য দেন।