সাংবাদিক শিমুল হত্যা: ভিডিও ফুটেজ দেখে গ্রেপ্তার ১

সিরাজগঞ্জ প্রতিনিধি- সিরাজগঞ্জের শাহজাদপুরে সাংবাদিক আব্দুল হাকিম শিমুল হত্যা মামলায় তুফান (৩২) নামে সন্দেহভাজন আরো একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। শনিবার ভোররাতে উপজেলার দারগাপাড়া এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

1486182171শাহজাদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি-তদন্ত) ও মামলার তদন্তকারী কর্মকর্তা মনিরুল ইসলাম জানান, তুফান এজাহারভুক্ত আসামি নন। তবে ভিডিও ফুটেজ দেখে তাকে সন্দেহজনকভাবে গ্রেফতার করা হয়েছে। এ নিয়ে এ হত্যা মামলায় ১৩ জনকে গ্রেফতার করা হলো।

গত ২ ফেব্রুয়ারি শাহজাদপুর পৌর মেয়র মিরুর ভাই পিন্টু ছাত্রলীগ নেতা বিজয় মাহমুদকে মেয়রের বাড়িতে তুলে এনে পিটিয়ে হাত-পা ভেঙে দেন। এ খবর ছড়িয়ে পড়লে ছাত্রলীগের নেতা-কর্মী ও বিজয়ের স্বজনরা মেয়রের বাসার সামনে মিছিল নিয়ে গিয়ে ইটপাটকেল ছোড়ে। এ সময় মেয়র মিরু ও তার ভাই মিন্টু শটগান দিয়ে গুলি ছুড়তে থাকেন। একপর্যায়ে শটগানের গুলিতে কর্তব্যরত সাংবাদিক শিমুল গুলিবিদ্ধ হন। পরে তিনি মারা যান।

এ ঘটনায় শিমুলের স্ত্রী নুরুন্নাহার বেগম বাদী হয়ে পৌর মেয়র মিরুকে প্রধান আসামি করে ১৮ জনের উল্লেখ এবং অজ্ঞাত আরো ২০/২৫ জনের নামে হত্যা মামলা দায়ের করেন। এ ছাড়া বিজয়কে মারধর করায় তার চাচা এরশাদ আলীও প্রায় একই আসামিদের বিরুদ্ধে আরেকটি মামলা করেন।