বরগুনায় বিষখালী নদী থেকে অবৈধ জাল জব্দ

এম এ সাইদ খোকন, বরগুনা প্রতিনিধি: বরগুনার বিষখালী নদীতে অভিযান চালিয়ে ১২ লাখ টাকার বেহুন্দি ও কারেন্ট জাল জব্দ করেছে ভ্রাম্যমাণ আদালত।

karant-jall

এ সময় সরকারি কাজে বাঁধা দেওয়ার অপরাধে মোঃ দুলাল নামে একজনকে ১৫ দিনের বিনাশ্রম কারাদন্ড দেওয়া হয়। সাজাপ্রাপ্ত মোঃ দুলাল ৭ নম্বর ঢলুয়া ইউনিয়নের বড় লতাবাড়িয়া গ্রামের আবুল হোসেনের ছেলে।

শুক্রবার (০৩ মার্চ) সন্ধ্যায় নির্বাহী ম্যাজিস্ট্রেট ও নেজারত ডেপুটি কালেক্টর (এনডিসি) রাশেদুল হাসান ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এ দন্ডাদেশ দেন।

নির্বাহী ম্যাজিষ্ট্রেট রাশেদুল হাসান জানান, গোপন সংবাদ পেয়ে সন্ধ্যা সাড়ে ৬টার দিকে বিষখালী নদীতে অভিযান চালিয়ে ১২ লাখ টাকার বেহুন্দি ও কারেন্ট জাল জব্দ করা হয়েছে। এ সময় সরকারি কাজে বাঁধা দেওয়ার অপরাধে মোঃ দুলাল নামে একজনকে ১৫ দিনের বিনাশ্রম কারাদন্ড দেওয়া হয়।

এ বিষয়ে বরগুনা সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ আলফাজ উদ্দিন শেখ সময়ের কণ্ঠস্বরকে বলেন, জব্দ করা জালগুলো আজ শনিবার (০৪ মার্চ) সকালে জনসম্মুখে পুড়িয়ে ফেলা হয়েছে।

বরগুনায় বাল্য বিয়ের দায়ে বর ও তার ভাইকে জেল-জরিমানা

বরগুনায় বাল্য বিয়ের দায়ে বর রাসেল মোল্লা ও তার ভাই জসিম মোল্লাকে জেল জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। একই সঙ্গে কনের মা চিনি বেগমকে পাচঁশ’ টাকা জরিমানা করা হয়েছে।

গতকাল শুক্রবার (০৩ মার্চ) রাত ১১টার দিকে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন বরগুনা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও নেজারত ডেপুটি কালেক্টর (এনডিসি) রাশেদুল হাসান।

তিনি জানান, সদর উপজেলার ৫ নম্বর আয়লা পাতাকাটা ইউনিয়নের জাঙ্গালিয়া গ্রামে শাহজাহানের মেয়েকে বিয়ে দেওয়া হচ্ছে। এমন সংবাদের ভিত্তিতে ওই বাড়িতে অভিযান চালিয়ে তাদের এ সাজা দেওয়া হয়।