যেভাবে মহিলা আ:লীগের নেতৃত্বে এলেন সাফিয়া ও মাহমুদা

সময়ের কণ্ঠস্বর – বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের সভাপতি পদে সাফিয়া খাতুন ও সাধারণ সম্পাদক পদে মাহমুদা বেগম কৃক মনোনীত হয়েছেন।

শনিবার মহিলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে এই নেতৃত্ব মনোনয়ন দেয়া হয়। সম্মেলনের উদ্বোধন করেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

সম্মেলনের নেতৃত্ব নির্বাচন অধিবেশনে একজন কাউন্সিলর সদ্য সাবেক সহসভাপতি সাফিয়া খাতুনের নাম সভাপতি হিসেবে প্রস্তাব করেন এবং একজন কাউন্সিলর তাকে সমর্থন করেন। পরে একই প্রক্রিয়ায় মাহমুদা বেগম কৃক সাধারণ সম্পাদক মনোনীত হয়েছেন।

এদিকে সম্মেলনে ঢাকা উত্তর ও দক্ষিণের কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকের নামও ঘোষণা করা হয়েছে।

safiya-mahmuda

ঢাকা উত্তর মহিলা আওয়ামী লীগের সভাপতি করা হয়েছে শাহিদা তারেক দিপ্তীকে, সাধারণ সম্পাদক হয়েছেন শবনম শীলা। ঢাকা মহানগর দক্ষিণ মহিলা আওয়ামী লীগের সভাপতি হয়েছেন সাবেরা বেগম এবং সাধারণ সম্পাদক হয়েছেন নার্গিস রহমান।

সম্মেলনের শুরুতেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতীয় পতাকা এবং দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের দলীয় পতাকা উত্তোলন করেন। এ সময় সমবেত কন্ঠে জাতীয় সংগীত পরিবেশিত হয়। শুভেচ্ছা বক্তৃতা করেন বাংলাদেশ আওয়ামী লীগের মহিলা ও শিশু বিষয়ক সম্পাদক ফজিলাতুননেছা ইন্দিরা এমপি। সাংগঠনিক রিপোর্ট পেশ করেন বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক পিনু খান এমপি।