বাম নেতাদের জাফরুল্লাহর পরামর্শ

সময়ের কণ্ঠস্বর – স্বাধীনতার পতাকা উত্তোলন দিবস উপলক্ষে ২রা মার্চ স্বাধীনতার পতাকা উত্তোলন উদযাপন জাতীয় কমিটি আয়োজন করে আলোচনা সভার। বৃহস্পতিবার সন্ধ্যায় জাতীয় প্রেসক্লাবে আয়োজিত অনুষ্ঠানে তখন হলভর্তি লোক। একের পর এক বিশিষ্টজন বক্তৃতা দিয়ে যাচ্ছেন।

মঞ্চে উপবিষ্ট বঙ্গবীর কাদের সিদ্দিকী, ডা. জাফরুল্লাহ চৌধুরী, আসম আব্দুর রব, নাগরিক ঐক্যের আহ্ববায়ক মাহমুদুর রহমান মান্না, ডাকসুর সাবেক ভিপি সুলতান মোহাম্মদ মনসুর আহমেদ ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক সৈয়দ আনোয়ার হোসেনসহ আরো অনেকে।

এবার বক্তৃতার পালা মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ও গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরীর।

jafrullah

তিনি প্রথমেই সরকারের উদ্দেশে বলেন, ‘আমার ভোট আমি দিমু, তোর ভোটও আমি দিয়া দিমু নির্বাচন নিয়ে সরকারের এমন উদ্দেশ্য থাকলে ২০১৮ সালে নির্বাচনে আপনারা চিরতরে নির্বাসিত হবেন। তখন আর বিএনপিকে দোষ দিয়েও পার পাবেন না’।

এসময় তিনি বিএনপি নেতাদের উদ্দেশে বলেন, ‘জনগণকে ধারণা দিন, ক্ষমতায় গেলে তাদের কথা ভুলে যাবেন না। আগে একসাথে বসে ঠিক করেন কিভাবে আন্দোলন করবেন। পরে ক্ষমতায় গিয়ে কী করবেন সব ধরনের ধারণা দিন জনগণকে’।

এসময় বাম রাজনৈতিক দলের নেতা ও বিশিষ্টজনদের উদ্দেশে ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, ‘আপনাদেরকে বিএনপিরও মুখোমুখি হতে হবে। কেন, কী কারণে মুখ ঘুরিয়ে আছেন খোলামেলা কথা বলুন’।