আগৈলঝাড়ায় পুলিশ কর্তৃক ব্যবসায়ীকে মারধরের প্রতিবাদে ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ ও বিক্ষোভ

gh


অপূর্ব লাল সরকার, আগৈলঝাড়া (বরিশাল) থেকে :

বরিশালের আগৈলঝাড়ায় এক পুলিশ সদস্য কর্তৃক ব্যবসায়ীকে মারধরের প্রতিবাদে বন্দরের সকল ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে বিক্ষোভ মিছিল করেছে ব্যবসায়ীরা। মারধরের ঘটনায় ওই এলাকার সাধারণ লোকজনসহ ব্যবসায়ীদের মাঝে চরম ক্ষোভ  ও উত্তেজনা বিরাজ করছে।

ব্যবসায়ী ও স্থানীয়সূত্রে জানা গেছে, উপজেলার গৈলা ইউনিয়নের পতিহার গ্রামের সুনীল শীলের ছেলে ছয়গ্রাম বন্দরের ব্যবসায়ী সুধীর শীলকে গতকাল শুক্রবার সকালে তার দোকানে বসে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র সেরাল গ্রামের আতাহার সন্যামতের ছেলে পুলিশ সদস্য ওয়াদুদ সন্যামত মারধর করে। পুলিশ সদস্য ওয়াদুদ সন্যামত বর্তমানে পিরোজপুর জেলায় কর্মরত। এ ঘটনায় পর সকাল সাড়ে ১০টায় বাজারের রত্নপুর ইউনিয়নের ছয়গ্রাম বন্দরের ব্যবসায়ীরা ক্ষুব্ধ হয়ে সকল ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখে। পরে বাজারের ব্যবসায়ীরা পুলিশ সদস্য ওয়াদুদের বিচারের দাবিতে বাজারে বিক্ষোভ মিছিল করে।

ছয়গ্রাম বন্দর বণিক সমিতির সভাপতি মীর আশরাফ আলী সাংবাদিকদের কাছে ঘটনার সত্যতা স্বীকার করে জানান, অভিযুক্ত পুলিশ সদস্যের বিচার না হওয়া পর্যন্ত বন্দরের সকল দোকানপাট বন্ধ থাকবে। তিনি আরও জানান, এর আগেও ওই পুলিশ সদস্য বন্দরের একাধিক ব্যবসায়ীকে মারধর করেছে।