পুলিশি বাঁধায় রাস্তায় দাঁড়িয়ে বিএনপি’র সম্মেলন

মোঃ ইউনুস আলী, লালমনিরহাট প্রতিনিধি: জেলার আদিতমারীতে উপজেলা বিএনপি’র সম্মেলনে পুলিশ বাঁধা দিলে রাস্তায় দাঁড়িয়ে সম্মেলন করে বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। এ সময় পুলিশের কঠোর নজরদারিতে বিএনপির’র নেতাকর্মীরা মহাসড়কের দু‘ধারে দাঁড়িয়ে ওই সম্মেলনে অংশ নেয়।

শনিবার বিকেল ৫টার দিকে লালমনিরহাট-বুড়িমারী মহাসড়ক ঘেঁষে অবস্থিত উপজেলা বিএনপির দলীয় কার্যালয়ের সামনে দ্বি-বার্ষিক ওই সম্মেলেন উদ্বোধন করেন বিএনপির কেন্দ্রীয় নেতা সাবেক উপমন্ত্রী অধ্যক্ষ আসাদুল হাবিব দুলু।

এর আগে শুক্রবার রাতে বিএনপির সম্মেলন উপলক্ষে আদিতমারী জি,এস উচ্চ বিদ্যালয় মাঠে নির্মাণাধীন সভামঞ্চ ভেঙে দেয় পুলিশ। ফলে শনিবার বিকেলে দলীয় কার্যালয়ে ঐ সম্মেলন শুরু করে বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা। কিন্তু দলীয় কার্যালয়ে পর্যাপ্ত জায়গার অভাবে কয়েক হাজার নেতাকর্মীকে রাস্তায় দাঁড়িয়ে ওই সম্মেলনে অংশ নিতে দেখা গেছে।

আদিতমারী উপজেলা বিএনপির আহবায়ক আমিনুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত দ্বি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সাংগঠনিক সম্পাদক ও জেলা বিএনপির সভাপতি অধ্যক্ষ আসাদুল হাবিব দুলু।

uuuuপ্রধান অতিথির বক্তব্যে বিএনপির কেন্দ্রীয় নেতা ও সাবেক উপমন্ত্রী অধ্যক্ষ আসাদুল হাবিব দুলু বলেন, আমরা আদিতমারী জিএস উচ্চ বিদ্যালয় মাঠে সম্মেলন করবো বলে সেখানকার কর্তৃপক্ষের কাছে যথা নিয়মে অনুমতিপত্রসহ জায়গা বরাদ্দ নিয়েছিলাম। সে অনুযায়ী সেখানে সভামঞ্চসহ প্যাভিলিয়ন তৈরি করা হয়েছিল। কিন্তু শুক্রবার রাতে পুলিশ তা ভেঙে দিয়েছে বলে অভিযোগ করেন তিনি।

এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- জেলা বিএনপির সাধারণ সম্পাদক হাফিজুর রহমান বাবলা, সাবেক এম,পি ও বিএনপি নেতা সালেহ উদ্দিন আহমেদ হেলাল, আদিতমারী উপজেলা চেয়ারম্যান আইয়ুব আলী, সদর উপজেলা চেয়ারম্যান একেএম মমিনুল হক, জেলা মহিলা দলের সভাপতি এ্যাড, জিন্নাত আরা রোজি, সম্মেলন কমিটির সদস্য সচিব ও দুর্গাপুর ইউনিয়ন চেয়ারম্যান ছালেকুজ্জামান প্রামানিক, জেলা সেচ্ছাসেবক দলের সভাপতি হাবিবুর রহমান হাবিব, জেলা ছাত্রদলের সভাপতি মহিউদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক আনিছুর রহমান, সাংগঠনিক আসাদুল ইসলাম প্রামানিক, আদিতমারী উপজেলা ছাত্রদলের সভাপতি আব্দুর রউফ রুবেল প্রমুখ।

এ ব্যাপারে জানতে চাইলে আদিতমারী থানার ওসি হরেশ্বর রায় সাংবাদিকদের বলেন, পুলিশ কোন সভামঞ্চ ভেঙে দেয়নি। বিএনপি আদিতমারী জি,এস উচ্চ বিদ্যালয় মাঠে যে তোরণ করেছিল তা তারা নিজেরাই ভেঙে নিয়ে গেছেন বলে দাবি করেন ওসি।

অপরদিকে শনিবার বিকেল ৬ টার দিকে তড়িঘড়ি করে সম্মেলনের কাজ শেষ করে লালমনিরহাট ফিরে যান বিএনপির কেন্দ্রীয় নেতা আসাদুল হাবিব দুলু। এতে বিএনপি, অঙ্গ সংগঠনের আগামী দিনের কমিটি পরবর্তীতে ঘোষণা করা হবে বলে দলীয় সূত্রে জানা গেছে।